বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > হার নিশ্চিত জেনে নতুন জায়গা খুঁজছেন মমতা, তবে বারাণসীকে কেউ ওকে বহিরাগত বলবে না
শনিবার রাজ্যে ভোটপ্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 
শনিবার রাজ্যে ভোটপ্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

হার নিশ্চিত জেনে নতুন জায়গা খুঁজছেন মমতা, তবে বারাণসীকে কেউ ওকে বহিরাগত বলবে না

  • বহিরাগত প্রসঙ্গে মমতাকে বেঁধেন মোদী। বলেন, ‘দিদি আমার বারাণসীর মানুষের মন এত বড় যে আপনারে বহিরাগত বলবে না। আপনাকে পর্যটক বলবে না। কাশীর মানুষের মন বাংলার মানুষের মনের মতোই প্রশস্ত’।

মমতার বারাণসী থেকে লোকসভা ভোটে লড়ার সম্ভাবনাকে রসিকতায় ওড়ালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সঙ্গে তৃণমূলনেত্রীকে কটাক্ষ করে বললেন, বারাণসীর মানুষের মন অনেক বড়। ওখানে অন্তত আপনাকে কেউ বহিরাগত বলবে না। মোদীর দাবি, মমতার বারাণসী থেকে লোকসভা নির্বাচনে লড়ার কথা বলে আসলে বিধানসভা নির্বাচনে তৃণমূল হার স্বীকার করে নিয়েছে।

এদিন মোদী বলেন, ‘দিদির পার্টির লোক এখন বলতে শুরু করেছে দিদি বারাণসী থেকে লোকসভা নির্বাচনে লড়াই করবে। এই কথায় ২টো জিনিস স্পষ্ট বোঝা যায়। প্রথমত, দিদি বাংলায় নিজের পরাজয় স্বীকার করে নিয়েছেন। দিদি বাংলার বাইরে নিজের জন্য জায়গা খোঁজা শুরু করে দিয়েছেন’। 

এর পরই বহিরাগত প্রসঙ্গে মমতাকে বেঁধেন মোদী। বলেন, ‘দিদি আমার বারাণসীর মানুষের মন এত বড় যে আপনারে বহিরাগত বলবে না। আপনাকে পর্যটক বলবে না। কাশীর মানুষের মন বাংলার মানুষের মনের মতোই প্রশস্ত’। 

মমতাকে মোদীর কটাক্ষ, ‘ওখানে আপনি প্রচুর তিলক পরা, টিকি ওয়ালা লোক দেখতে পাবেন। এখানে আপনি জয় শ্রীরাম শুনলে ক্ষেপে যান। ওখানে ২ মিনিট অন্তর হরহর মহাদেব ধ্বণী শুনতে পারেন। দিদি, ও দিদি, তখন আপনি কী করবেন? আমার আপনার কাছে একটাই অনুরোধ। বারাণসীর মানুষের ওপর উত্তর প্রদেশের মানুষের ওপর রাগবেন না। ওখানকার মানুষ আমাকে যখন এত ভালবেসেছেন আপনাকেও নিশ্চই ভালবাসবেন। আর আপনাকে দিল্লিতেও যেতে দেবেন না। ওখানেই রেখে দেবেন’।

বলে রাখি, নন্দীগ্রামে ভোটগ্রহণের পর মমতা বন্দ্যোপাধ্যায় বারাণসী থেকে লোকসভা নির্বাচনে লড়বেন বলে জানিয়ে টুইট করেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। বারাণসী থেকে সাংসদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

 

বন্ধ করুন