বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ভোটের মুখে বীরভূমে কোথাও বস্তাবন্দি, কোথাও ঝুলন্ত বোমা উদ্ধার, রাখল কারা?
বস্তায় বোমা উদ্ধার (ফাইল ছবি)
বস্তায় বোমা উদ্ধার (ফাইল ছবি)

ভোটের মুখে বীরভূমে কোথাও বস্তাবন্দি, কোথাও ঝুলন্ত বোমা উদ্ধার, রাখল কারা?

  • একের পর এক বোমা উদ্ধার. আতঙ্ক বীরভূমে

রাত পোহালেই বৃহস্পতিব ভোট বীরভূমে। তার আগে বুধবার বীরভূমের বিভিন্ন এলাকা থেকে উদ্ধার একের পর এক বোমা। এদিন বীরভূমের লাভপুর বিধানসভার সিউড় গ্রামে উদ্ধার বস্তা ভরতি বোমা। রাস্তার পাশেই বস্তাটি পড়েছিল। এটা দেখেই সন্দেহ হয় গ্রামবাসীদের। খবর যায় পুলিশে। আমোদপুর ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে এসে উদ্ধার করে বোমাগুলি। তাজা বোমাগুলি কে বার কারা রেখে গিয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ। বাসিন্দাদের দাবি ভোটের আগে এলাকায় আতঙ্ক তৈরির জন্য ছক কষা হচ্ছে। তারই অঙ্গ হিসাবে বস্তা ভরতি বোমা রাখা হয়েছে। এদিকে গোটা ঘটনায় ব্যাপক চাঞ্চল্য এলাকায়।

 

অন্যদিকে বীরভূমের ময়ুরেশ্বর বিধানসভার রাংতাড়া গ্রামে উদ্ধার হয়েছে বোমা। তবে এই বোমা অবশ্য ঝুলন্ত বোমা। বিজেপির স্থানীয় বুথ সভাপতির বাড়ির সামনে থেকে এদিন দুটি ঝুলন্ত বোমা উদ্ধার হয়। বিজেপির বুথ সভাপতি জয়দেব চক্রবর্তীর বাড়ির সামনে টিনের চালা থেকে একটি প্লাস্টিকের ক্যারিব্যাগে বোমাগুলি ঝুলন্ত অবস্থায় ছিল। দুটি বোমাকে ঝুলন্ত অবস্থায় দেখে ব্যাপক আতঙ্ক ছড়ায় এলাকায়। পরে মল্লারপুর থানার পুলিশ বোমাগুলিকে উদ্ধার করে। প্রশ্ন উঠছে এই বোমাগুলিতে কারা ঝুলিয়ে রাখল? বিজেপির বুথ সভাপতির অভিযোগ, ভয় দেখানোর জন্য আমার চালায় বোম ঝুলিয়ে রাখা হয়েছিল। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই ঘটনার সঙ্গে যুক্ত। তবে বোমা ঝুলিয়ে রাখার অভিযোগ মানতে চাননি তৃণমূল নেতৃত্ব।

এদিকে ভোটের আগে জেলার বিভিন্ন প্রান্তে বোমা উদ্ধারকে ঘিরে ব্যাপাক চাঞ্চল্য ছড়িয়েছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে ভোটের আগে এলাকায় আতঙ্ক তৈরির জন্য বোমা রাখা হচ্ছে। সামগ্রিক পরিস্থিতিতে এলাকায় ভোটের দিন বড় গণ্ডগোলের আশঙ্কা করছেন অনেকেই।  

 

বন্ধ করুন