বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য
২৬ এপ্রিল পাণ্ডবেশ্বরে ভোটগ্রহণ।(নিজস্ব ছবি)
২৬ এপ্রিল পাণ্ডবেশ্বরে ভোটগ্রহণ।(নিজস্ব ছবি)

পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

  • ২৬ এপ্রিল পাণ্ডবেশ্বরে ভোটগ্রহণ।

এই কেন্দ্রে এবারের তৃণমূল কংগ্রেসের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন নরেন্দ্রনাথ চক্রবর্তী। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন জিতেন্দ্র তিওয়ারি। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএম প্রার্থী সুভাষ বাউড়ি।

পশ্চিম বর্ধমান জেলা হল বর্ধমান বিভাগের একটি জেলা। এই জেলার সদর হল আসানসোল। এটি মূলত কয়লা ও শিল্প প্রধান জেলা। আসানসোল ও দুর্গাপুর মহকুমা নিয়ে এই নতুন জেলা তৈরির প্রস্তাব দেয় পশ্চিমবঙ্গ সরকার। ২০১৭ সালের ৭ এপ্রিল এই জেলার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে চালু হয়।

পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্র পশ্চিম বর্ধমান জেলার একটি বিধানসভা কেন্দ্র। ২০১১ সালে উখরা বিধানসভা কেন্দ্র অবলুপ্ত হয়ে পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রটি তৈরি হয়। পাণ্ডবেশ্বর সমষ্টি উন্নয়ন ব্লক, ফরিদপুর-দুর্গাপুর সমষ্টি উন্নয়ন ব্লকগুলির অন্তর্গত। পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রটি আসানসোল লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী জিতেন্দ্রকুমার তিওয়ারি জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৬৮ হাজার ৬০০৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী গৌরাঙ্গ চট্টোপাধ্যায়। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৬৩ হাজার ১৩০৷ তৃণমূল প্রার্থী জিতেন্দ্রকুমার তিওয়ারি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী গৌরাঙ্গ চট্টোপাধ্যায়কে ৫ হাজার ৪৭০ ভোটে পরাজিত করেছিলেন।

২০১১ সালের বিধানসভা নির্বাচনে সিপিআইএম প্রার্থী গৌরাঙ্গ চট্টোপাধ্যায় তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল প্রার্থী মহম্মদ জাহির আলম আনসারিকে পরাজিত করেছিলেন। এই নির্বাচনে জয়ের ব্যবধান ছিল ৭ হাজার ৯৮১ ভোটের।

বন্ধ করুন