বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > BJP এলে পুজোর আগেই কৃষকদের অ্যাকাউন্টে পড়বে ১৮,০০০ করে, আশ্বাস মোদীর
শনিবার তারকেশ্বরে নরেন্দ্র মোদী। (PTI)
শনিবার তারকেশ্বরে নরেন্দ্র মোদী। (PTI)

BJP এলে পুজোর আগেই কৃষকদের অ্যাকাউন্টে পড়বে ১৮,০০০ করে, আশ্বাস মোদীর

  • নতুন মুখ্যমন্ত্রীকে আমি অনুরোধ করবো, তিনি যেন পুজোর আগে কৃষকদের অ্যাকাউন্টে কিসান সম্মান নিধির বকেয়া ১৮,০০০ টাকা দেওয়ার ব্যবস্থা করেন।

ফের ভোটপ্রচারে এসে কিসান সম্মান নিধি ও আয়ুষ্মানভারত নিয়ে মমতাকে আক্রমণ করলেন মোদী। সঙ্গে জানালেন রাজ্যে বিজেপি সরকার গঠনের পর পুজোর আগে কৃষকদের অ্যাকাউন্টে ১৮,০০০ টাকা করে জমা পড়বে বলে আশ্বাস দিলেন তিনি। এমনকী সরকারি আধিকারিকদের কৃষকদের তালিকা তৈরি ও আধার – ব্যাঙ্ক অ্যাকাউন্ট যাচাইয়ের নির্দেশও দিয়ে দিলেন তিনি। 

শনিবার তারকেশ্বরে বিজেপি প্রার্থী স্বপন দাশগুপ্তের সমর্থনে জনসভায় মোদী বলেন, রাজ্যে যেদিন বিজেপির সরকার শপথ নেবে আমি সেখানে হাজির থাকবো। নতুন মুখ্যমন্ত্রীকে আমি অনুরোধ করবো, তিনি যেন পুজোর আগে কৃষকদের অ্যাকাউন্টে কিসান সম্মান নিধির বকেয়া ১৮,০০০ টাকা দেওয়ার ব্যবস্থা করেন। সঙ্গে তিনি বলেন, যে সমস্ত এলাকায় ভোটগ্রহণ মিটে গিয়েছে সেখানকার আধিকারিকদের বলবো আপনারা তালিকা তৈরির কাজ শুরু করে দিন। কৃষকদের নাম ভেরিফিকেশন ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট যাচাই করে ফেলুন। যাতে বিজেপি ক্ষমতায় এলে দ্রুত কৃষকরা টাকা পেতে পারেন। 

এদিন আয়ুষ্মান ভারত নিয়েও মমতাকে বেঁধেন মোদী। বলেন, ‘দিদি দাবি করেন তাঁর কাছে আয়ুষ্মান ভারতের থেকে ভাল প্রকল্প রয়েছে। যদি তা মেনেও নিই তাহলেও মানুষকে অতিরিক্ত ৫ লক্ষ টাকার সুবিধা দিতে সমস্যা কী? আর ওনার প্রকল্পে তো কেউ ভিনরাজ্যে গিয়ে অসুস্থ হলে সুবিধা পাবেন না। কেন্দ্রের প্রকল্পে দেশের যে কোনও প্রান্তে সুবিধা মিলবে।’

 

বন্ধ করুন