বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মাস্ক পরাতে ময়দানে পুলিশ, চলছে ধরাধরি, লুকোচুরি
মাস্ক পরাতে কড়া পদক্ষেপ পুলিশের (ফাইল ছবি)
মাস্ক পরাতে কড়া পদক্ষেপ পুলিশের (ফাইল ছবি)

মাস্ক পরাতে ময়দানে পুলিশ, চলছে ধরাধরি, লুকোচুরি

  • করোনার গ্রাফ উঠছে। কিন্তু মাস্ক পরতে এখনও অনীহা অনেকের

পুলিশ দেখে কেউ গেঞ্জি দিয়ে মুখ চাপা দিলেন। কারোর আবার মুখ চাপা দেওয়ার জন্য কিছুই নেই।মাস্ক না পরার অভিযোগে তাদেরকেই আটক করে বুধবার গাড়িতে তুলল কলকাতা পুলিশ। গতবছর যখন করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে তখন বাজারে. মাঠে ময়দানে পুলিশের ঝোড়ো ব্যাটিং দেখেছিল গোটা বাংলা। মূলত বাসিন্দাদের মধ্যে সচেতনতা ফেরাতেও এভাবে কড়া হয়েছিল পুলিশ। এবার ফের করোনার আতঙ্ক গোটা বাংলা জুড়ে। সেই পরিস্থিতিতে সংক্রমণ এড়াতে ফের কলকাতার রাস্তায় কড়া পদক্ষেপ নেওয়া শুরু করেছে পুলিশ। কিন্তু তারপরেও কী ফিরবে বাসিন্দাদের মধ্যে সচেতনতা?

বুধবার কোলে মার্কেট সংলগ্ন এলাকায়, মুচিপাড়া থানা এলাকায় কলকাতা পুলিশ অভিযানে নামে। মাস্ক পরার জন্য এলাকায় মাইকিং করা শুরু করে পুলিশ। কিন্তু তারপরেও একাধিক ব্যক্তিকে দেখা যায় পুলিশের যাবতীয় নির্দেশকে উপেক্ষা করতে। মাস্ক পরা নিয়ে পথচারী ও পুলিশের মধ্যে কার্যত লুকোচুরি শুরু হয়ে যায়। কয়েকজনকে দেখা যায় পুলিশ দেখলেই মুখে চাপা দেওয়ার চেষ্টা করছেন। পুলিশের চোখ এড়িয়েও কয়েকজনকে হনহনিয়ে হেঁটে যেতে দেখা যায়। কিন্তু এসবের মধ্যেই পুলিশ কয়েকজনকে আটক করে গাড়িতে তোলে। তাদেরকে পুলিশ মাস্কও দেয়।

 কিন্তু পুলিশ বার বার বলা সত্ত্বেও কেন মাস্ক পরছেন না তাঁরা? মাস্ক না পরার ক্ষেত্রে অবশ্য নানা অজুহাত তাঁদের। প্রিজন ভ্যানের ভেতরে একজনের হাতে দেখা যায় দু দুটি কোল্ডড্রিংকসের বোতল। কিন্তু মুখে মাস্ক নেই। সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে তিনি বলেন,  পকেটে মাস্ক রয়েছে। পরা হয়নি। একজনকে দেখা যায় মুখে গেঞ্জি চাপা দিতে। তিনি বলেন, মাস্ক পরতে ভুলে গিয়েছি। বেলা পর্যন্ত এদিন কলকাতার বিভিন্ন এলাকায় এটাই ছিল মাস্ক নিয়ে সার্বিক চিত্র। তবে পুলিশ সূত্রে খবর, মাস্ক সম্পর্কে সচেতনতা ফেরাতে ব্যাপক অভিযান শুরু হচ্ছে। বিভিন্ন এলাকায় ধরপাকড়ও চলছে পুরোদমে। 

 

বন্ধ করুন