বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কয়লাপাচার কাণ্ডে গ্রেফতার বিনয় মিশ্রের আত্মীয় পুলিশ আধিকারিক
অশোক মিশ্র
অশোক মিশ্র

কয়লাপাচার কাণ্ডে গ্রেফতার বিনয় মিশ্রের আত্মীয় পুলিশ আধিকারিক

  • তদন্তকারীদের দাবি, কয়লা ও গরুপাচারের টাকা পুলিশের বিভিন্ন মহলে ভাগ বাটোয়ারায় গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল অশোক মিশ্রর।

কয়লা ও গরুপাচারকাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্রের আরও এক আত্মীয়কে গ্রেফতার করল ED. ধৃত অশোক মিশ্র বাঁকুড়া থানার আইসি। রবিবার দিল্লিতে তাঁকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে দিল্লি তলব করেছিল ED. 

তদন্তকারীদের দাবি, কয়লা ও গরুপাচারের টাকা পুলিশের বিভিন্ন মহলে ভাগ বাটোয়ারায় গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল অশোক মিশ্রর। এছাড়া পাচারকারীদের নিরাপত্তা দিতেন তিনি। এর আগেও অশোক মিশ্রকে জিজ্ঞাসাবাদ করেছিলেন গোয়েন্দারা। এবার সরাসরি গ্রেফতার হলেন তিনি। 

কয়লা ও গরুপাচারে একাধিক পদস্থ পুলিশকর্তার যোগ রয়েছে বলে দাবি গোয়েন্দাদের। এব্যাপারে ইতিমধ্যে জেরার মুখে পড়েছেন আসানসোল পুলিশ কমিশনারেটের প্রাক্তন পুলিশ কমিশনার লক্ষ্মী নারায়ণ মিনা। অভিযোগ, তাঁর জমানাতেউ গোটা খনি এলাকা থেকে বিনা বাধায় কয়লা পাচার হয়েছে। ECL এব্যাপারে পুলিশের কাছে একাধিক অভিযোগ দায়ের করলেও কোনও পদক্ষেপ করেনি পুলিশ।  এছাড়া IPS তথাগত বসুকেও জেরা করেছেন গোয়েন্দারা। 

ভোটের মধ্যেই কয়লা পাচারে কেন্দ্রীয় সংস্থার তৎপরতাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলেছে তৃণমূল। তাদের দাবি, তৃণমূলকে চাপে রাখতেই এই সব পদক্ষেপ করাচ্ছে বিজেপি। তবে বিনয় মিশ্রকে নিয়ে এখনো কোনও প্রশ্নের সরাসরি উত্তর দেননি তৃণমূলের কোনও নেতা।

 

বন্ধ করুন