বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > স্ত্রী তৃণমূল প্রার্থী, হেডকোয়ার্টার ছাড়তে পারবেন না পুলিশ কর্তা সৌম্য রায়
লাভলি মৈত্র ও সৌম্য রায়। ফাইল ছবি
লাভলি মৈত্র ও সৌম্য রায়। ফাইল ছবি

স্ত্রী তৃণমূল প্রার্থী, হেডকোয়ার্টার ছাড়তে পারবেন না পুলিশ কর্তা সৌম্য রায়

  • অপসারিত পুলিশ সুপার সৌম্য রায় তৃণমূল প্রার্থী লাভলি মৈত্রের স্বামী

ভোটের মুখে অপসারিত হাওড়া গ্রামীণের পুলিশ সুপার সৌম্য রায়। তার জায়গায় নতুন পুলিশ সুপার করা হল শ্রীহরি পাণ্ডেকে।বুধবার নির্বাচন কমিশনের তরফে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে। অপসারিত পুলিশ সুপার সৌম্য রায় তৃণমূল প্রার্থী লাভলি মৈত্রের স্বামী। সেই কারণেই কমিশনের এই সিদ্ধান্ত বলে ওয়াকিবহাল মহলের মত।

নির্বাচন কমিশনের তরফে এদিন স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, সৌম্য রায় নির্বাচন সংক্রান্ত কোনও কাজে অংশ নিতে পারবেন না।নির্বাচনী পর্ব শেষ না হওয়া পর্যন্ত হেড কোয়ার্টার ছাড়তে পারবেন না তিনি।

অপসারিত পুলিশ সুপারের স্ত্রী লাভলি মৈত্র এবারে সোনারপুর দক্ষিণ কেন্দ্র থেকে লড়ছেন। লাভলি জানান, কমিশনের সিদ্ধান্ত মেনে নেব। এর আগে তৃণমূল প্রার্থী হিসাবে লাভলির নাম ঘোষণা হওয়ার পর থেকেই বিজেপি সহ বিরোধীরা প্রশ্ন তুলতে থাকে, একজন পুলিশ সুপারের স্ত্রী কীভাবে প্রার্থী হতে পারেন। এই বিষয়ে কমিশনে অভিযোগ জানিয়েছিল বিজেপি।শেষ পর্যন্ত কমিশনের নির্দেশেই সরানো হল হাওড়া গ্রামীণের পুলিশ সুপারকে। 

ইসির কার্যকলাপ নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন তৃণমূলনেত্রী। অমিশ শাহই কী ইসিকে চালাচ্ছেন, সেই প্রশ্নও করেছেন তিনি। কিন্তু এই সব যাবতীয় অভিযোগ গায়ে মাখছে না নির্বাচন কমিশন। তাদের যেখানে মনে হবে, সেখানে কড়া হতে তারা যে পিছপা হবেন না, এদিন ফের সেটা বুঝিয়ে দিলেন তাঁরা। 

 

বন্ধ করুন