বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > দোরগোড়ায় ভোট, রাজনৈতিক কাজিয়ায় তপ্ত বীরভূম
ক্রমেই তপ্ত হচ্ছে বীরভূম (ফাইল ছবি)
ক্রমেই তপ্ত হচ্ছে বীরভূম (ফাইল ছবি)

দোরগোড়ায় ভোট, রাজনৈতিক কাজিয়ায় তপ্ত বীরভূম

  • রোদের তাপ তো রয়েছেই। এর সঙ্গে রাজনৈতিক উত্তাপও ক্রমশ বাড়ছে বীরভূমে। দলীয় পতাকা ছেঁড়া ও কার্যালয়ে অগ্নিসংযোগের অভিযোগকে কেন্দ্র করে তৃণমূল ও বিজেপির মধ্যে চাপানউতোর তুঙ্গে উঠেছে। ফের ভোটের মুখে সন্ত্রাসের প্রহর গুণছেন সাধারন মানুষ। 

দোরগোড়ায় ভোট। প্রচারও চলছে পুরোদমে। এর সঙ্গেই পাল্লা দিয়ে বাড়ছে সন্ত্রাসের অভিযোগ। উত্তেজনার পারদ ক্রমশ চড়ছে। ক্রমেই তপ্ত হচ্ছে বীরভূমের মাটি। সন্ত্রাসের অভিযোগকে কেন্দ্র করে তৃণমূল ও বিজেপির মধ্যে চাপানউতোরও তুঙ্গে উঠেছে।কয়েকদিন আগেই নানুর থেকে প্রায় ৪০টি উদ্ধার করে পুলিশ। তার রেশ ফুরানোর আগেই রবিবার সিউড়ি ২নম্বর ব্লকের অন্তর্গত অবিনাশপুর গ্রামে তৃণমূলের অস্থায়ী কার্যালয়ে আগুন লাগানোর অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে। তৃণমূলের পতাকা ও প্রচার সামগ্রীও পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। তৃণমূল নেতৃত্বের দাবি বিজেপির লোকজনই এই ঘটনার সঙ্গে যুক্ত। অন্যদিকে বিজেপি অবশ্য অভিযোগ অস্বীকার করেছে। তৃণমূলের কোন্দলের জেরেই এই ঘটনা হয়েছে। দাবি বিজেপি কর্মীদের। এদিকে সন্ত্রাসের অভিযোগ, পালটা অভিযোগকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। পাড়ুই থানার বিশাল পুলিশবাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অন্যদিকে দুবরাজপুর ব্লকের লক্ষ্মীনারায়ণপুর গ্রাম পঞ্চায়েতের কাঁটাপালং গ্রাম। সেখানে রাতের অন্ধকারে বিজেপির পতাকা পোড়ানোর অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে উঠেছে। গোটা ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুলে সরব হয়েছেন বিজেপি নেতৃত্ব। তবে অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। তৃণমূলের দাবি নিজেরাই পতাকা পুড়িয়ে তৃণমূলের উপর দোষ চাপাচ্ছে বিজেপি। গোটা ঘটনায় চাপা উত্তেজনা রয়েছে এলাকায়। পুলিশের টহলদারি চলছে গ্রামে। 

বন্ধ করুন