বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ভোটার তালিকায় জীবিত ভোটকর্মী হলেন মৃত, কমিশনকে লিখলেন চিঠি
শৈলেনবাবুর ভোটকর্মীর পরিচয় পত্র ও ভোটার পরিচয়পত্র
শৈলেনবাবুর ভোটকর্মীর পরিচয় পত্র ও ভোটার পরিচয়পত্র

ভোটার তালিকায় জীবিত ভোটকর্মী হলেন মৃত, কমিশনকে লিখলেন চিঠি

  • চাকরির আর ২ মাস বাকি আছে শৈলেনবাবু। ফলে জীবনের শেষ ভোটকরানো নিয়ে উন্মাদনায় ফুটছিলেন তিনি। প্রশিক্ষণে অংশগ্রহণের পর ভোটকর্মীর পরিচয়পত্রও চলে এসেছে তাঁর বাড়িতে।

ভোটার তালিকায় ত্রুটি আমাদের দেশে কোনও নতুন কথা নয়। জীবিত মানুষকে মৃত ঘোষণা বা একই ব্যক্তির একাধিক জায়গায় ভোটার তালিকায় নাম থাকার ঘটনা আকছাড় ঘটে। তাই বলে ভোটকর্মীকেই মৃত বলে উল্লেখ থাকবে ভোটার তালিকায়? এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে কলকাতার চারু মার্কেট থানা এলাকায় শৈলেনচন্দ্র ঘোষ। কমিশনের এহেন হেঁয়ালিতে হতাশ তিনি।

চাকরির আর ২ মাস বাকি আছে শৈলেনবাবু। ফলে জীবনের শেষ ভোটকরানো নিয়ে উন্মাদনায় ফুটছিলেন তিনি। প্রশিক্ষণে অংশগ্রহণের পর ভোটকর্মীর পরিচয়পত্রও চলে এসেছে তাঁর বাড়িতে। কিন্তু গোল বাঁধল পোস্টাল ব্যলটের আবেদন করতে গিয়ে। দেখা যায় শৈলেনবাবুর নামে আসেনি কোনও পোস্টাল ব্যালট। এর পর তদন্ত করে শৈলেনবাবু জানতে পারেন তাঁকে মৃত ঘোষণা করা হয়েছে ভোটার তালিকায়। 

আগামী ২৬ এপ্রিল কলকাতা বন্দর এলাকায় সেকেন্ড পোলিং অফিসারের দায়িত্ব পালন করবেন শৈলেনবাবু। তার আগে কমিশনের তালিকায় তিনি নিজেই মৃত। একথা জানতে পেরে ভেঙে পড়েছেন তাঁর পরিবারের সদস্যরাও। কেন এই হেঁয়ালি? প্রশ্ন করে কমিশনকে চিঠি দিয়েছেন এই ভোটকর্মী।

 

বন্ধ করুন