বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > পূর্বস্থলী উত্তর (পশ্চিমবঙ্গ বিধানসভা) ভোট 2021:জয়ী হলেন তৃৃণমূলের তপন
পূর্বস্থলী উত্তর বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।
পূর্বস্থলী উত্তর বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

পূর্বস্থলী উত্তর (পশ্চিমবঙ্গ বিধানসভা) ভোট 2021:জয়ী হলেন তৃৃণমূলের তপন

  • পূর্বস্থলী উত্তর বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

সকাল ১১.৫০এ প্রাপ্ত ট্রেন্ড অনুযায়ী, ২২০৬ ভোটে এগিয়ে তৃণমূল কংগ্রেস। এই কেন্দ্রে এবার তৃণমূল কংগ্রেসের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন তপন চট্টোপাধ্যায়। এই আসনে বিজেপির তরফে দাঁড়িয়েছেন গোবর্ধন দাস। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে দাঁড়িয়েছেন প্রদীপ সাহা। বেলা বাড়তেই ব্যবধান বাড়ে। শেষপর্যন্ত ৬৭০৬ ভোটে জয়ী হন তপনবাবু। 

২০১৭ সালের ৭ এপ্রিল বর্ধমান জেলা বিভক্ত হয়ে পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলা গঠিত হয়।পূর্ব বর্ধমান মূলত কৃষি প্রধান জেলা। একে পশ্চিম বঙ্গের শস্যভাণ্ডার বলা হয়। জেলার বৃহত্তম শহর বর্ধমান। ধান এই জেলার প্রধান ফসল। এছাড়া পাট, আলু, পেঁয়াজ, আখ হয়। পূর্বস্থলী উত্তর বিধানসভা কেন্দ্র পূর্ব বর্ধমান জেলার একটি বিধানসভা কেন্দ্র।পূর্বস্থলী এবং নাদনঘাট দু’‌টি কেন্দ্র বিদ্যমান ছিল, তার পরিবর্তে পূর্বস্থলী দু’‌টি কেন্দ্র হয় - পূর্বস্থলী দক্ষিণ বিধানসভা কেন্দ্র ও পূর্বস্থলী উত্তর বিধানসভা কেন্দ্র।

পূর্বস্থলী উত্তর বিধানসভা কেন্দ্রটি পূর্বস্থলী-২ সমষ্টি উন্নয়ন ব্লক, জাহান্নগর, দোগাছিয়া গ্রাম পঞ্চায়েতগুলি পূর্বস্থলী-১ সমষ্টি উন্নয়ন ব্লক, বামুনপাড়া, মামুদপুর ও পুটশুরী গ্রাম পঞ্চায়েতগুলি মন্তেশ্বর সমষ্টি উন্নয়ন ব্লকগুলির অন্তর্গত পড়ছে। পূর্বস্থলী উত্তর বিধানসভা কেন্দ্রটি বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের অন্তর্গত। আগে এই কেন্দ্রটি কাটোয়া লোকসভা কেন্দ্রের অন্তর্গত ছিল।

২০১৬ সালে এই কেন্দ্রে জিতেছিলেন সিপিএম প্রার্থী প্রদীপকুমার সাহা। এই নির্বাচনে মোট ভোটারদের শতাংশ পূর্বস্থলী উত্তর বিধানসভা কেন্দ্রে ছিল ৮৬ শতাংশ। সিপিএম প্রার্থী প্রদীপকুমার সাহা তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল প্রার্থী তপন চট্টোপাধ্যায়কে পরাজিত করেছিলেন। জয়ের ব্যবধান ছিল ২ হাজার ২৮ ভোটের।

বন্ধ করুন