বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ঝাড়গ্রামে নতুন রেল প্রকল্পের কথা রেলমন্ত্রীর, প্রথম দফার ভোটব্যাঙ্কই লক্ষ্য
কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল। 
কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল। 

ঝাড়গ্রামে নতুন রেল প্রকল্পের কথা রেলমন্ত্রীর, প্রথম দফার ভোটব্যাঙ্কই লক্ষ্য

  • তবে তিনি নির্বাচনের দিকে তাকিয়েই নতুন রেল প্রকল্পের কথা শুনিয়েছেন।

বিধানসভা নির্বাচনের প্রথম দফা শুরু হতে আর পাঁচদিন বাকি। ২৭ মার্চ প্রথম দফার নির্বাচন। তাই এখন প্রধানমন্ত্রী থেকে রেলমন্ত্রী সকলেই বাংলা দখল করতে পা রাখছেন বঙ্গে। এবার কাশীপুরের জনসভায় কমলাকান্ত হাঁসদার সমর্থনে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে তোপ দাগেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল। তবে তিনি নির্বাচনের দিকে তাকিয়েই নতুন রেল প্রকল্পের কথা শুনিয়েছেন।

সেই রেল প্রকল্পের কথা শোনাতে গিয়ে পীযূষ গোয়েল তৃণমূল কংগ্রেস সরকারকে তোপ দেগে বলেন, ‘রাজ্যে রেলের প্রায় ৫০ হাজার কোটি টাকার কাজ বাকি আছে। তার মধ্যে কোথাও জমি অধিগ্রহণের সমস্যা রয়েছে, আবার কোথাও থমকে রয়েছে কাজ।’ তিনি আরও জানান, গোয়ালিয়র থেকে ঝাড়গ্রাম রেক চালু নিয়ে যৌথভাবে ভাবনাচিন্তা করুক কেন্দ্র–রাজ্য। তাতে অনেকে কাজ পাবেন। বেকার যুবক–যুবতীদের কর্মসংস্থান হবে। এই ২৭ মার্চ প্রথম দফার ভোট রয়েছে ঝাড়গ্রামে। আর সেদিকে তাকিয়ে এই সব কথা বলেছেন রেলমন্ত্রী বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

সপ্তম পে কমিশনের কথা উল্লেখ করে রেলমন্ত্রী বলেন, ‘এখানে সরস্বতী পুজো, দুর্গাপুজো করতে দেওয়া হয় না। মুখ্যমন্ত্রী জয় শ্রী রাম শুনলে রেগে যান।’ উল্লেখ্য, ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজির জন্মদিবস পূর্তির অনুষ্ঠানে জয় শ্রী রাম ধ্বনি দেওয়ায় ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়ের মঞ্চ পরিত্যাগের ঘটনাটি সামনে টেনে আনেন। কাশীপুরের এই জনসভায় উপস্থিত ছিলেন পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো ও বিজেপি প্রার্থী কমলাকান্ত হাঁসদা।

বন্ধ করুন