বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নিজের কেন্দ্রেই রাজীবের ছবিতে জুতো পেটা ও মালা, ভাইরাল ভিডিয়ো
জুতোর মারার দৃশ্য। (ছবি সৌজন্য সংগৃহীত)
জুতোর মারার দৃশ্য। (ছবি সৌজন্য সংগৃহীত)

নিজের কেন্দ্রেই রাজীবের ছবিতে জুতো পেটা ও মালা, ভাইরাল ভিডিয়ো

  • ভিডিয়োতে দেখা যাচ্ছে, জনৈক ব্যক্তি রাজীব বন্দ্যোপাধ্যায়ের একটি হোর্ডিংয়ে জুতো দিয়ে মারছেন।

তৃণমূল কংগ্রেস ছাড়তেই রাজীব বন্দ্যোপাধ্যায়ের ছবিতে পড়ল জুতোর মালা। যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। তার মধ্যেই রাজীব দিল্লি পাড়ি দিচ্ছেন। অমিত শাহের সঙ্গে আজ বৈঠক। তারপরই সম্ভবত পদ্মাসনে বসবেন তিনি। কিন্তু নিজের বিধানসভা কেন্দ্রে এই ঘটনা বিধানসভা নির্বাচনের আগে চর্চার বিষয় বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

ঠিক কী ঘটেছে?‌ ডোমজুড় বিধানসভা কেন্দ্রের অন্তর্গত বাঁকড়া ৩ নম্বর পঞ্চায়েত এলাকায় এই ঘটনা ঘটেছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, জনৈক ব্যক্তি রাজীব বন্দ্যোপাধ্যায়ের একটি হোর্ডিংয়ে জুতো দিয়ে মারছেন। আরও দুই ব্যক্তি তাঁকে উৎসাহ দিচ্ছেন জুতো মারার কাজে। দল ছাড়ার ২৪ ঘণ্টার  মধ্যেই তার বিরুদ্ধে এই ছবি দেখল তাঁরই নির্বাচনী এলাকার মানুষজন। পরে দেখা যায়, জুতোর মালা দিয়ে সোশ্যাল মিডিয়ায় ছবি আপলোড করা হয়েছে। যা এখন ভাইরাল।

উল্লেখ্য, শুক্রবার সব জল্পনার অবসান ঘটিয়ে রাজীব বন্দ্যোপাধ্যায় সকালে বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার পর বিকেলে দলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করেন। তৃণমূলনেত্রীকে পাঠিয়ে দেন পদত্যাগপত্র। দলের সঙ্গে গত কয়েকমাস ধরেই রাজীবের দূরত্ব বাড়ছিল। গত ২২ জানুয়ারি মন্ত্রিত্ব থেকে রাজীবের পদত্যাগ নতুন জল্পনার জন্ম দিয়েছিল। তার মধ্যেই এই জুতোপেটা ও মালা পরানোর ঘটনায় তৃণমূল কংগ্রেসের লোকজনই রয়েছে বলে অভিমত রাজীব অনুগামীদের।

পদত্যাগের পর ফেসবুক পোস্টে রাজীব লেখেন, ‘‌পশ্চিমবঙ্গের মানুষের সেবা করাই আমার জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি। ১০ বছরে যা পেয়েছি তার জন্য কৃতজ্ঞ। আমার ওপর আস্থা রাখার জন্য আপনাদের ধন্যবাদ। আমার ওপর বিশ্বাস রাখার জন্য ডোমজুড়ের মানুষকে ধন্যবাদ। আমি প্রতিশ্রুতি দিচ্ছি আপনাদের পাশে থাকবো এবং আপনাদের ও বাংলার উন্নয়নের জন্য কাজ করবো।’‌ আজ শাহী বৈঠকের পর রাজীব বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়া রাজ্য–রাজনীতি তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন