বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > শ্রীরামপুর (পশ্চিমবঙ্গ বিধানসভা) ভোট 2021 LIVE: জয়ী তৃণমূলের ডঃ সুদীপ্ত রায়
শ্রীরামপুর বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।
শ্রীরামপুর বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

শ্রীরামপুর (পশ্চিমবঙ্গ বিধানসভা) ভোট 2021 LIVE: জয়ী তৃণমূলের ডঃ সুদীপ্ত রায়

  • শ্রীরামপুর বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

শুরু থেকেই এই কেন্দ্রে তৃণমূলের ডঃ সুদীপ্ত রায় এগিয়ে ছিলেন। শেষ পর্যন্ত ২৩৪৩৩ ভোটে জেতেন তিনি।

শ্রীরামপুর কেন্দ্রে এবারে তৃণমূলের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন ডঃ সুদীপ্ত রায়। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন কবীরশংকর বসু। অন্য দিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন কংগ্রেসের অলোকরঞ্জন বন্দ্যোপাধ্যায়।

হুগলি জেলা পশ্চিমবঙ্গের বর্ধমান বিভাগের অন্তর্গত একটি প্রশাসনিক জেলা।১৭৯৫ সালে বর্ধমানের দক্ষিণাংশকে বিচ্ছিন্ন করে ইংরেজরা প্রশাসনিক কারণে হুগলি জেলা তৈরি করে ছিল। হাওড়া তখনও হুগলী জেলার অংশ ছিল। জেলা বলতে কতগুলি থানার সমষ্টি। মহকুমার ধারণা তখনও জন্ম নেয়নি। এই জেলার দক্ষিণাংশ নিয়ে হাওড়া স্বতন্ত্র জেলা হিসাবে দেখা দিয়েছিল ১৮৪৩ সালের ২৭ ফেব্রুয়ারি। ১৮৭২ সালের ১৭ জুন ঘাটাল ও চন্দ্রকোনা থানা মেদিনীপুরের সঙ্গে যুক্ত হয়েছিল। হুগলী ইমামবাড়া প্রাচীনকালে সুহ্ম বা দক্ষিণ রাঢ়ের অন্তর্ভুক্ত ছিল হুগলি জেলা।

শ্রীরামপুর লোকসভা কেন্দ্র হল ভারতের ৫৪৩টি সংসদীয় কেন্দ্রের মধ্যে অন্যতম। পশ্চিমবঙ্গের শ্রীরামপুরকে কেন্দ্র করে এই নির্বাচনী কেন্দ্রটি গঠিত। ২৭ নম্বর শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত পাঁচটি বিধানসভা কেন্দ্র হুগলী জেলায় ও দু’‌টি হাওড়া জেলায় অবস্থিত।

ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুসারে ১৮৬ নং শ্রীরামপুর বিধানসভা কেন্দ্রটি শ্রীরামপুর পৌরসভার ৩ থেকে ১৯ এবং ২৫ নম্বর ওয়ার্ডের অন্তর্গত। রিষড়া পৌরসভা, রাজ্যধরপুর ও রিষড়া গ্রামপঞ্চায়েতগুলি শ্রীরামপুর উত্তরপাড়া সিডি ব্লকের অন্তর্গত। শ্রীরামপুর বিধানসভা কেন্দ্রটি ২৭ নম্বর শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত। বর্তমানে এই কেন্দ্রের সাংসদ কল্যাণ বন্দোপাধ্যায়। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে শ্রীরামপুর লোকসভা আসন থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায় জয়লাভ করেন। জয়ের মার্জিন ছিল ৯৮ হাজার ৫৩৬ ভোটের। তিনি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির দেবজিত সরকারকে পরাজিত করেন।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী ডঃ সুদীপ্ত রায় জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৭৪ হাজার ৯৯৫৷ দ্বিতীয় স্থানে ছিলেন কংগ্রেস প্রার্থী শুভঙ্কর সরকার। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৬৫ হাজার ৮৮৷ তৃণমূল কংগ্রেস প্রার্থী ডঃ সুদীপ্ত রায় তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেস প্রার্থী শুভঙ্কর সরকারকে ৯ হাজার ৯০৭ ভোটে পরাজিত করেন।

বন্ধ করুন