বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোটের দিন পরিবর্তন কমিশনের, ফল প্রকাশ ১৯ মে
সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে আবারও ভোটের নয়া দিন ঘোষণা, ফল প্রকাশ ১৯ মে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে আবারও ভোটের নয়া দিন ঘোষণা, ফল প্রকাশ ১৯ মে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোটের দিন পরিবর্তন কমিশনের, ফল প্রকাশ ১৯ মে

  • ওই দুই কেন্দ্রে ১৬ মে নির্বাচন, ১৯ মে গণনা, জানাল কমিশন

মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ ও জঙ্গিপুর আসনে ভোটের সংশোধিত দিন ঘোষণা করা হল। ওই দুই কেন্দ্রে ১৬ মে নির্বাচন হবে এবং আগামী ১৯ মে গণনা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। দুই কেন্দ্রেরই সংযুক্ত মোর্চার প্রার্থীর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর কারণে ভোট ও গণনার সংশোধিত তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার কমিশন জানিয়েছে, আগামী ১৬ মে ওই দুই কেন্দ্রে ভোটগ্রহণ হবে। ১৯ মে ভোট গণনা করা হবে।

সপ্তম দফার ভোট অর্থাৎ আগামী ২৬ এপ্রিল মুর্শিদাবাদ জেলার ১১টি বিধানসভা কেন্দ্রে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু গত বৃহস্পতিবার সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক ওরফে মন্টু বিশ্বাস করোনায় আক্রান্ত হয়ে মারা যান। পরের দিন বিকেলে আবার করোনা সংক্রমণে মৃত্যু হয় জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর।

সংযুক্ত মোর্চার এই দুই প্রার্থীর মৃত্যুর কারণে সামশেরগঞ্জ ও জঙ্গিপুর আসনের ভোট স্থগিত হয়ে গিয়েছিল। এরপর ১৩ মে ভোটের নতুন দিন ঘোষণা করেছিল কমিশন। কিন্তু ওইদিন ঈদ উৎসব হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই কয়েকটি ধর্মীয় সংগঠনের তরফে কমিশনের কাছে ভোটের দিন বদলের আবেদন জানানো হয়েছিল। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, সেই আবেদনই মঞ্জুর করে কমিশনের তরফে এই নয়া তারিখ ঘোষণা করা হয়ে থাকতে পারে।

অন্যদিকে, রেজাউলের মৃত্যুর পর কংগ্রেসের তরফে সামশেরগঞ্জের প্রার্থী হিসেবে তাঁর স্ত্রী রোকেয়া খাতুনের নাম ঘোষণা করা হয়েছে। আবার আরএসপির তরফে জঙ্গিপুর আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে জানে আলমকে প্রার্থী করা হয়েছে।

বন্ধ করুন