বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > তারকা প্রচারকদের তালিকা প্রকাশ কংগ্রেসের, আসবেন সোনিয়া
সোনিয়া ও রাহুল গান্ধী (HT_PRINT)
সোনিয়া ও রাহুল গান্ধী (HT_PRINT)

তারকা প্রচারকদের তালিকা প্রকাশ কংগ্রেসের, আসবেন সোনিয়া

আর কারা থাকছেন এই প্রচারের তালিকায়?‌ এই প্রশ্নই এখন উঠতে শুরু করেছে।

সাময়িক অধীরকে লোকসভার দলনেতার পদ থেকে সরিয়ে দেওয়া হলেও বাংলার নির্বাচনের প্রচারে থাকছেন তিনি। আর কারা থাকছেন এই প্রচারের তালিকায়?‌ এই প্রশ্নই এখন উঠতে শুরু করেছে। কারণ এখন সংযুক্ত মোর্চার মধ্যে রয়েছে কংগ্রেস। বিধানসভা নির্বাচনের আগে বাংলায় প্রচারে আসছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং–সহ ৩০ জন প্রথমসারির কংগ্রেস নেতা। ইতিমধ্যেই ব্রিগেডে সভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অমিত শাহও জেলায় জেলায় সভা করেছেন। এমনকী রাজ্যে ঘুরে গিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এবার রাজ্যে তাদের স্টার প্রচারকদের তালিকা প্রকাশ করল কংগ্রেস।

তালিকায় দেখা গিয়েছে, সোনিয়া, মনমোহন–সহ থাকছেন রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী। তিন রাজ্যের বর্তমান ও এক রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীরও নাম রয়েছে। তাঁরা হলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এবং মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ। এই তালিকায় আরও থাকছেন—মল্লিকার্জুন খাড়গে, শচীন পাইলট, নভজ্যোৎ সিং সিধু, আব্দুল মান্নান, প্রদীপ ভট্টাচার্য, দীপা দাসমুন্সি, মহম্মদ আজহারউদ্দিন–সহ মোট ৩০ জন নেতা।

কলকাতার পাশাপাশি জেলায় জেলায় তাঁরা প্রচার করতে আসবেন। কংগ্রেস নেতাদের প্রচারের সময় সেখানে উপস্থিত থাকবেন বামফ্রন্টের নেতারাও। এই তালিকা আরও রয়েছেন—দলের অন্যতম মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা। কিন্তু নাম নেই গুলাম নবি আজাদ, আনন্দ শর্মা, কপিল সিব্বলদের। আজ সন্ধ্যেবেলায় জরুরি বৈঠক ডেকেছেন সোনিয়া গান্ধী। সোনিয়ার বাসভবনের ওই বৈঠকে আজ চূড়ান্ত হতে পারে কংগ্রেসের প্রার্থী তালিকা।

বন্ধ করুন