বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ‘‌করোনা মোকাবিলায় পদক্ষেপ করেছে রাজ্য সরকার’‌, টুইট করলেন মুখ্যমন্ত্রী
মমতা বন্দ্যোপাধ্যায়। 
মমতা বন্দ্যোপাধ্যায়। 

‘‌করোনা মোকাবিলায় পদক্ষেপ করেছে রাজ্য সরকার’‌, টুইট করলেন মুখ্যমন্ত্রী

  • নির্বাচন পরিস্থিতির মাঝেই এই কাজ করতে হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগেজনক পরিস্থিতি বাংলায়। রাশ টানতে ইতিমধ্যেই বেশ কিছু নির্দেশিকা জারি করেছে নবান্ন। সোমবার বেশকিছু পদক্ষেপের ইঙ্গিত মিলল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইটে। সেই টুইটে মুখ্যমন্ত্রী জানান, করোনা রুখতে রাজ্য সরকার অনেকগুলি পদক্ষেপ করেছে। নির্বাচন পরিস্থিতির মাঝেই এই কাজ করতে হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কী লিখেছেন মুখ্যমন্ত্রী টুইটে?‌ এদিন করোনা পরিস্থিতি নিয়ে তিনি লিখেছেন, ‘‌করোনা মোকাবিলায় পদক্ষেপ করেছে রাজ্য সরকার। রাজ্যবাসীকে রক্ষা করাই সরকারের প্রাথমিক লক্ষ্য। প্রধানমন্ত্রীর কাছ থেকে আরও ওষুধ ও ভ্যাকসিন চাওয়া হয়েছে। দুপুর ২ টোয় মুখ্যসচিব সাংবাদিক বৈঠক করবেন’। উল্লেখ্য, রবিবারই রাজ্যের পক্ষ থেকে বিবৃতি দিয়ে করোনা রুখতে বিধি নিষেধের কথা ঘোষণা করা হয়েছে। যাতে বলা হয়েছে, বাস–ট্রেন বা গাড়ি, যে কোনও গণপরিবহণেই বাধ্যতামূলক মাস্ক পরা এবং শারীরিক দূরত্ব বজায় রাখা। সরকারি–বেসরকারি হাসপাতাল, শিল্প–কারখানা এবং সব বাণিজ্যিক ভবনগুলিকে সপ্তাহে অন্তত একবার স্যানিটাইজ করতেই হবে। দোকান–বাজার, কারখানায় কর্মচারী মিলিয়ে সার্বিকভাবে ভিড় নিয়ন্ত্রণ করতে হবে। সরকারি দফতরগুলিতে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করতে হবে। বেসরকারি সংস্থাগুলিকে ফের কর্মীদের দিয়ে বাড়ি থেকে কাজ করানোর ব্যবস্থা করতে হবে।

করোনা সংক্রমণ ঠেকাতে রাজ্য কী ব্যবস্থা নিচ্ছে, তা জানতে চেয়ে ইতিমধ্যেই টুইট করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মুখ্যসচিবের কাছ থেকে সম্পূর্ণ রিপোর্ট চান তিনি। তাঁর টুইটে মুখ্যসচিব, স্বাস্থ্যসচিব–সহ একাধিক গুরুত্বপূর্ণ রাজ্য সরকারী অফিসারদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করার প্রস্তাব দিয়েছেন তিনি। আর সোমবার মুখ্যমন্ত্রীর এই টুইটের পর উচ্চপর্যায়ের বৈঠকে কি সিদ্ধান্ত নেওয়া হয় সেদিকেই তাকিয়ে রাজ্যবাসী।

বন্ধ করুন