বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নন্দীগ্রামের ভোটার তালিকায় নাম তুলতে মিথ্যা তথ্য দিয়েছেন শুভেন্দু, দাবি তৃণমূলের
শুভেন্দু অধিকারী।  (PTI)
শুভেন্দু অধিকারী।  (PTI)

নন্দীগ্রামের ভোটার তালিকায় নাম তুলতে মিথ্যা তথ্য দিয়েছেন শুভেন্দু, দাবি তৃণমূলের

  • ভারতীয় নির্বাচনী বিধি অনুসারে এক ব্যক্তির ২ জায়গায় ভোটার লিস্টে নাম থাকতে পারে না। এতদিন হলদিয়ায় ভোটার তালিকায় নাম ছিল শুভেন্দু অধিকারীর।

নিজেকে নন্দীগ্রামের ভূমিপুত্র প্রমাণ করতে সেখানে ভোটার লিস্টে নাম তুলেছেন শুভেন্দু অধিকারী। সেকথা ফলাও করে প্রচার করার সঙ্গে তাঁর নতুন ভোটার কার্ডের ছবিও প্রকাশ করেছেন তিনি। উলটো দিকে শুভেন্দুর বিরুদ্ধে ভোটার তালিকায় নাম তোলার জন্য মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ আনল তৃণমূল। তাদের দাবি, হলদিয়ায় ভোটার তালিকায় নাম না কেটেই নন্দীগ্রামের ভোটারতালিকায় নাম তুলেছেন তিনি। 

ভারতীয় নির্বাচনী বিধি অনুসারে এক ব্যক্তির ২ জায়গায় ভোটার লিস্টে নাম থাকতে পারে না। এতদিন হলদিয়ায় ভোটার তালিকায় নাম ছিল শুভেন্দু অধিকারীর। সম্প্রতি তিনি নন্দীগ্রামের ভোটার তালিকায় নাম তোলেন। জানান, জানান নন্দীগ্রামের নন্দনায়েকবাড় গ্রামের মৃণাল বেড়ার বাড়িতে থাকেন তিনি। তৃণমূলের দাবি, কোনও জায়গায় ভোটার হতে গেলে সেখানে অন্তত ৬ মাস থাকতে হয়। শুভেন্দুবাবুকে সেখানে সাধারণ মানুষ কখনো থাকতে দেখেননি। 

সঙ্গে তৃণমূলের অভিযোগ, হলদিয়ায় ভোটার তালিকায় নাম না কেটেই নন্দীগ্রামের ভোটার তালিকায় নাম তুলেছেন শুভেন্দু। যা অত্যন্ত গুরুতর অভিযোগ। অভিযোগ খতিয়ে দেখতে রিটার্নিং অফিসারকে নির্দেশ দিয়েছে কমিশন। এই নিয়ে শুভেন্দু অধিকারীর প্রতিক্রিয়া এখনো মেলেনি। বলে রাখি, দিন কয়েক আগে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে হলফনামায় মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ করেছিলেন শুভেন্দু। যে অভিযোগ খারিজ করে দিয়েছে কমিশন।

 

বন্ধ করুন