বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নন্দীগ্রামে মমতাকে টক্কর দিতে শুরুতেই মেরুকরণের পথে হাঁটলেন শুভেন্দু
চন্দ্রকোনায় শুভেন্দু। ছবি-টুইটার
চন্দ্রকোনায় শুভেন্দু। ছবি-টুইটার

নন্দীগ্রামে মমতাকে টক্কর দিতে শুরুতেই মেরুকরণের পথে হাঁটলেন শুভেন্দু

  • সরাসরি মমতাকে চ্যালেঞ্জ ছোড়েন শুভেন্দু, ‘উনি বলেছেন নন্দীগ্রামে দাঁড়াবো। হ্যাঁ দিদিমণি এক জায়গায় দাঁড়াতে হবে। দু’জায়গায় দাঁড়ালে চলবে না। নন্দীগ্রামেই দাঁড়াতে হবে।

গতকালই নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়কে হাফ লাখ ভোটে হারাবেন বলে চ্যালেঞ্জ ছুড়েছিলেন। মঙ্গলবার কোন পথে সেই লক্ষ্যে এগোবেন তাও কিছুটা স্পষ্ট করে দিলেন শুভেন্দু অধিকারী। এদিন হেঁড়িয়ায় পালটা সভা থেকে সরাসরি ধর্মীয় মেরুকরণের কার্ড খেললেন তিনি। কোনও সম্প্রদায়ের নাম না করলেও সংখ্যা দিয়ে বুঝিয়ে দিলেন, কাদের কথা বলতে চাইছেন তিনি।

এদিন সভার শুরু থেকেই মমতাকে আক্রমণ করেন শুভেন্দু। সঙ্গে তাঁর নিশানায় ছিল অভিষেক। শুভেন্দু বলেন, ‘কাল মুখ্যমন্ত্রীর সভায় কারা এসেছিল আপনারা দেখেছেন। ওই সভাকে আমি হায়দরাবাদের আসাদউদ্দিন ওবেইসির সভা বলে মনে করি। ওখানে সাধারণ মানুষ যায়নি। কিছু স্বনির্ভর গোষ্ঠীর মহিলা নিয়ে যাওয়া হয়েছিল, আর বাকিটা আপনারা জানেন। কারা ছিল, আমি আর আলাদা করে নাম করতে চাই না’। 

এর পরই সরাসরি মমতাকে চ্যালেঞ্জ ছোড়েন শুভেন্দু, ‘উনি বলেছেন নন্দীগ্রামে দাঁড়াবো। হ্যাঁ দিদিমণি এক জায়গায় দাঁড়াতে হবে। দু’জায়গায় দাঁড়ালে চলবে না। নন্দীগ্রামেই দাঁড়াতে হবে। আর আমি তো বিজেপি করি। বিজেপির প্রার্থী মঞ্চে হয় না। তৃণমূলের প্রার্থী মঞ্চে হয়, কারণ ওটা প্রাইভেট লিমিটেড কোম্পানি। দিদিমণি ও তাহার ভাতুষ্পুত্র যা বলবেন তাই তৃণমূল কংগ্রেস প্রাইভেট লিমিটেডের আইন, নীতি’।

মমতাকে শুভেন্দুর প্রশ্ন, ‘আপনি কার ভরসায় দাঁড়াবেন বলছেন? হিসাবটা আমার কাছে আছে, গ্রাম গুলোতো আমি চিনি। কার ভরসায়? ৬২,০০০-এর ভরসায়? আর পদ্ম তো জিতবে ২,১৩,০০০-এর ভরসায়। দু’লাখ তেরো কারা? জয় শ্রী রাম বলে যারা। আর ৬২,০০০-এও সিঁধ কাটবো। চিন্তা নেই’। 

ভরা সভায় শুভেন্দুর প্রত্যয়ী ঘোষণা, ‘দু’জায়গায় আপনাকে দাঁড়াতে আমরা দেব না। নন্দীগ্রামে দাঁড়াতে হবে। আর এখন থেকে প্রাক্তন MLA, প্রাক্তন মুখ্যমন্ত্রীর লেটারহেড প্যাড ছাপিয়ে রাখতে হবে। লড়তে আমরা জানি। জিতবো আমরা, মমতা ব্যানার্জি হারবে হারবে হারবে’। 

সোমবার তেখালি ব্রিজ লাগোয়া মাঠে এক জনসভায় মমতা বন্দ্যোপাধ্যা আসন্ন বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম থেকে লড়বেন বলে ঘোষণা করেন। এর পরই রাজ্য রাজনীতিতে শুরু হয় তোলপাড়। তবে কি নন্দীগ্রামে মমতার বিরুদ্ধে দাঁড়াবেন শুভেন্দু। এব্যাপারে অবশ্য বিজেপির তরফে কোনও তথ্য পাওয়া যায়নি। 

 

বন্ধ করুন