বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ‘‌বুথে দাদার পুলিশ থাকবে, দিদির পুলিশ থাকবে না’‌, নন্দীগ্রামে হুঙ্কার শুভেন্দুর
শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারী

‘‌বুথে দাদার পুলিশ থাকবে, দিদির পুলিশ থাকবে না’‌, নন্দীগ্রামে হুঙ্কার শুভেন্দুর

  • এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ঝাঁঝালো আক্রমণ শানালেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী।

দু’‌দিন বাদেই দ্বিতীয় দফার বিধানসভা নির্বাচন। আক্রমণ শানাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী। পরস্পরের আক্রমণে তেতে উঠেছে নন্দীগ্রাম। এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ঝাঁঝালো আক্রমণ শানালেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। সোমবার নন্দীগ্রামে তৃণমূল নেত্রীকে নিশানা করে শুভেন্দু বলেন, ‘‌সেজেগুজে বসে আছেন ব্যান্ডেজ পায়ে বেঁধে। বেরোনোর সময় ব্যান্ডেজ লাগাতে হয়। সব বুথে কেন্দ্রীয় পুলিশ থাকবে। দাদার পুলিশ থাকবে। দিদির পুলিশ থাকবে না। উৎসবে ভোট করবেন।’‌ 

ইতিমধ্যেই নন্দীগ্রামে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে বহিরাগত সমাজবিধোরী জমায়েত করার অভিযোগ তুলে কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল কংগ্রেস। বিভিন্ন রাজ্যের মন্ত্রীদের নিরাপত্তায় তাঁদের সঙ্গে যে সশস্ত্র বাহিনী আসছে তাতেও আপত্তি জানিয়েছেন তাঁরা। সোমবার দুপুরে তৃণমূল কংগ্রেসের তিন সদস্যের প্রতিনিধিদল কমিশনের আধিকারিকদের সঙ্গে দেখা করে স্মারকলিপি দেন।

এদিকে বিধানসভা নির্বাচনে এবার মূল লড়াই শুভেন্দু অধিকারী ও মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে। দ্বিতীয় দফার নির্বাচনের মুখে মমতা বনাম শুভেন্দু বাগযুদ্ধে সরগরম রাজ্য–রাজনীতি। তার মধ্যে আগামীকাল প্রচারে আসছেন অমিত শাহ, রেলমন্ত্রী পীযূষ গোয়েল এবং মিঠুন চক্রবর্তী। উলটোদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ও সপ্তমে তুলেছেন প্রচার। ইতিমধ্যেই তিনি ঘাঁটি গেড়েছেন নন্দীগ্রামে। সেখান থেকে একের পর এক বিস্ফোরক তথ্য দিচ্ছেন তিনি।

 

অন্যদিকে, নির্বাচন কমিশনের আধিকারিকদের সঙ্গে সাক্ষাৎ সেরে সুব্রতবাবু বলেন, ‘বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা রাজ্যে প্রচারে আসছেন। তাঁদের সঙ্গে থাকছে সশস্ত্র বাহিনী। এতে সাধারণ মানুষ ভয় পাচ্ছে। এটা নির্বাচনী বিধিবিরুদ্ধ।’ নন্দীগ্রাম কেন্দ্রের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের অভিযোগ, বিধানসভা কেন্দ্রের বিভিন্ন জায়গায় সমাজবিরোধীদের জমায়েত করেছেন তিনি। বিভিন্ন হোটেলে রাখা হয়েছে তাদের। সেই জায়গায়গুলির নাম উল্লেখ করে এদিন কমিশনকে ব্যবস্থা গ্রহণের আবেদন জানিয়েছেন তাঁরা।

বন্ধ করুন