বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নন্দীগ্রামে গুলিচালনার আগের দিন বুদ্ধবাবুকে লেখা চিঠি প্রকাশ্যে আনলেন শুভেন্দু
শুভেন্দু অধিকারী ( বাঁ দিকে), ডান দিকে তাঁর লেখা চিঠির প্রতিলিপি।
শুভেন্দু অধিকারী ( বাঁ দিকে), ডান দিকে তাঁর লেখা চিঠির প্রতিলিপি।

নন্দীগ্রামে গুলিচালনার আগের দিন বুদ্ধবাবুকে লেখা চিঠি প্রকাশ্যে আনলেন শুভেন্দু

  • ২০০৭ সালে শুভেন্দুবাবুর লেখা সেই চিঠির বয়ান অনুসারে, ‘পুলিশি অভিযান হলে জনমানসে বিরূপ প্রভাব পড়তে পারে’ বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

নন্দীগ্রামে পুলিশি অভিযান নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি নস্যাৎ করতে বুদ্ধদেব ভট্টাচার্যকে লেখা তাঁর চিঠি প্রকাশ করলেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। ২০০৭ সালের ১৩ মার্চ লেখা ওই চিঠিতে স্পষ্টভাবে তৎকালীন মুখ্যমন্ত্রীকে তিনি পুলিশি অভিযান স্থগিত রাখার আবেদন জানিয়েছেন। 

২০০৭ সালে শুভেন্দুবাবুর লেখা সেই চিঠির বয়ান অনুসারে, ‘পুলিশি অভিযান হলে জনমানসে বিরূপ প্রভাব পড়তে পারে’ বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। সঙ্গে এলাকায় শান্তি – শৃঙ্খলা ফেরাতে জেলাস্তরে সর্বদলীয় বৈঠক ডাকার পরামর্শ দিয়েছিলেন তিনি। 

সম্প্রতি ভোটপ্রচারে নন্দীগ্রামের রেয়াপাড়ায় এক সভা থেকে নন্দীগ্রামে গুলিচালানোর জন্য ‘বাপ - ব্যাটাকে’ কাঠগড়ায় তোলেন তৃণমূলনেত্রী তথা নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, ‘বাপ-ব্যাটার অনুমতি ছাড়া নন্দীগ্রামে পুলিশ ঢুকতে পারত না। বুদ্ধদেববাবুর সঙ্গে ওদের যোগাযোগ ছিল। কী হবে সবটা জানতেন।’ 

তৃণমূলনেত্রীর এই বয়ানকে হাতিয়ার করে প্রচারে নেমে পড়ে বামেরাও। তারা দাবি করে, প্রথম থেকেই নন্দীগ্রামে গুলিচালনায় গভীর চক্রান্তের অভিযোগ করে আসছেন তাঁরা। একদা সতীর্থের সঙ্গে সম্মুখসমরে নেমে সেই রহস্য ফাঁস করে দিয়েছেন তৃণমূলনেত্রী নিজেই। 

 

বন্ধ করুন