বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > তমলুক বিধানসভা কেন্দ্র ২০২১: ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে যাবতীয় তথ্য

তমলুক বিধানসভা কেন্দ্র ২০২১: ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে যাবতীয় তথ্য

আগামী ১ এপ্রিল তমলুকে ভোটগ্রহণ হবে। (ছবি সৌজন্য নিজস্ব চিত্র)

আগামী ১ এপ্রিল তমলুকে ভোটগ্রহণ হবে।

বরাবরই সিপিআইয়ের গড় বলে পরিচিত রয়েছে পূর্ব মেদিনীপুরের তমলুক। তবে সেই রেকর্ড ভেঙে গুঁড়িয়ে দিয়েছিল তৃণমূল কংগ্রেস। এবারের তৃণমূলের প্রার্থী হলেন সৌমেনকুমার মহাপাত্র। এই আসনে লড়ছেন বিজেপির প্রার্থী হরেকৃষ্ণ বেরা। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআই প্রার্থী গৌতম পণ্ডা।

মেদিনীপুর বিভাগের একটি জেলা পূর্ব মেদিনীপুর। এই জেলার উত্তরে হাওড়া জেলা রয়েছে। পূর্বে হুগলি নদী ও দক্ষিণ ২৪ পরগনা জেলা। আরও দক্ষিণে বঙ্গোপসাগর এবং পশ্চিমে পশ্চিম মেদিনীপুর ও ওড়িশা অবস্থিত। তমলুক এই জেলার একটি বিধানসভা কেন্দ্র। আগামী ১ এপ্রিল তমলুকে ভোটগ্রহণ হবে।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে সিপিআই প্রার্থী অশোক দিন্দা জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৯৫,৪৩২৷ দ্বিতীয় স্থানে ছিলেন তৃণমূল প্রার্থী নির্বেদ রায়৷ তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৯৪,৯১২৷ সিপিএম প্রার্থী অশোক দিন্দা তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল প্রার্থী নির্বেদ রায়কে ৫২০ ভোটে পরাজিত করেছিলেন।

২০০৬ সালের রাজ্য বিধানসভা নির্বাচনে সিপিআইয়ের জগন্নাথ মিত্র তমলুক কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেসের চিত্তরঞ্জন মাইতিকে পরাজিত করেছিলেন। ২০০১ সালে তৃণমূল কংগ্রেসের নির্বেদ রায় সিপিআইয়ের সন্তোষ রানাকে পরাজিত করেছিলেন। ১৯৯১ ও ১৯৯৬ সালে কংগ্রেসের অনিল মুদি সিপিআইয়ের সুরজিৎ বাগচিকে এই আসনে পরাজিত করেছিলেন। ১৯৮৭ সালে সিপিআইয়ের সুরজিৎ বাগচি অনিলকে এই আসনে পরাজিত করেছিলেন। ১৯৮২ সালে আইসিএসের সুকুমার দাস ও ১৯৭৭ সালে কংগ্রেসের সুকুমার দাসকে তমলুক আসনে হারিয়ে দিয়েছিলেন সিপিআইয়ের বিশ্বনাথ মুখোপাধ্যায়। ১৯৭২ সালে কংগ্রেসের প্রতিনিধিত্বকারী অজয় ​​মুখোপাধ্যায় তমলুক থেকে জয়ী হয়েছিলেন। ১৯৬৭, ১৯৬৯ ও ১৯৭১ সালে বাংলা কংগ্রেসের অজয় মুখোপাধ্যায় জয়ী হয়েছিলেন। শুধু তাই নয়, ১৯৫৭ ও ১৯৬২ সালে ভারতের প্রথম নির্বাচনেও কংগ্রেসের তমলুক আসনে জিতেছিলেন অজয়ই।

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

ঝলক দিখলা জা ১১ জিতেছেন, কত টাকা পেলেন ‘বিগ বস’-খ্যাত মনীষা রানি? মাটির মানুষ অরিজিৎকে প্রথম দেখেই ভয় পেয়েছিলেন ইমন? বললেন, 'মনে হচ্ছিল যেন...' কেউ ধোনি হতে পারবেন না- জুরেলের প্রশংসা করার পরেই হঠাৎ কেন এমন বললেন গাভাসকর? বিনামূল্যে শহরে করা হবে ফেরুল পরিষ্কার, বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা সিজন চেঞ্জে এই খাবার না খেলেই বিপদ! ‘‌উনি আমাদের মধ্যে নেই– জেলে আছেন’‌, পার্থকে খোঁচা দিয়ে দীর্ঘ পোস্ট হিরণের ক্লাবের জমির উপর থাবা পড়ল প্রোমোটারের, তুমুল উত্তেজনা দেখা দিল নেতাজিনগরে নতুন শুরু প্রশ্মিতা-অনুপমের, গ্র্যান্ড রিসেপশনে উপল-জয়দের সঙ্গে এলেন কারা? রাহুল শেষ কবে রঞ্জি খেলেছিল? শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-কে একহাত নিল KKR কর্তা WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষে রোহিতরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.