বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ‘‌বিজেপি আসল পরিবর্তন আনলে কি বাংলায় ঘুরতে যেতে পারি?‌’ টুইট তসলিমার
তসলিমা নাসরিন
তসলিমা নাসরিন

‘‌বিজেপি আসল পরিবর্তন আনলে কি বাংলায় ঘুরতে যেতে পারি?‌’ টুইট তসলিমার

  • বিধানসভা নির্বাচনের সূতিকালগ্নে এই প্রশ্নের উত্তর এখনও দেয়নি বিজেপির শীর্ষ নেতারা।

বামফ্রন্টের পক্ষ থেকে যখন চেয়ারম্যান বিমান বসু আইএসএফ–কে সাদরে আমন্ত্রণ করেছিলেন এবং পরে তাদের সঙ্গে জোট করেন তখন একটা টুইট করেছিলেন লেখিকা তসলিমা নাসরিন। তিনি লিখেছিলেন, ‘‌বামপন্থী দল যখন ইসলামপন্থী দলের সঙ্গে হাত মেলায় তখন আমার বড় দুঃখ হয়। সম্পূর্ণ বিপরীত দুই আদর্শ কী করে সহবাস করে আমি জানি না।’‌ এবার মোদী–শাহের আসল পরিবর্তন আনা নিয়েও টুইটে বিজেপির দিকে প্রশ্নবাণ ছুঁড়ে দিলেন লেখিকা। 

ঠিক কী প্রশ্ন নিক্ষেপ করেছেন তসলিমা?‌ তিনি টুইটারে লিখেছেন, ‘২০০৭ সালে পশ্চিমবঙ্গ থেকে আমায় ছুড়ে ফেলে দিয়েছিল সিপিআইএম। ২০০৯ সাল থেকে আমার পশ্চিমবঙ্গ প্রবেশ আটকে রেখেছে। বিজেপি যদি আসল পরিবর্তন আনে তবে এবার কি আমি বাংলায় ঘুরতে যেতে পারবো?‌’‌ যদিও লেখিকা তসলিমা নাসরিনের এই প্রশ্নের উত্তর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এখনও দেননি। যদিও আজ দক্ষিণ ২৪ পরগণার গোসাবায় শাহী সভা ছিল।

 

গত ৭ মার্চ ব্রিগেডের সভামঞ্চে বিজেপিতে যোগ দিয়েছিলেন মিঠুন চক্রবর্তী। তখন তাঁর এই যোগদানকে কটাক্ষ করে টুইটারে নিজের মতামত জানিয়েছিলেন লেখিকা তসলিমা নাসরিন। তিনি লিখেছিলেন, নানান ঘাটের জল খাওয়া সাপ খোপ নিয়ে বিজেপি কী করবে সেটাই ভাবছি। সাপ, তাও আবার পদ্ম গোখরো, কাকে ছোবল মারতে গিয়ে কাকে মারে, কে জানে! কেন যে বেচারারা কেঁচো খুঁড়তে গিয়েছিল!

প্রথম দফার বিধানসভা নির্বাচন শুরু হতে চারদিন বাকি। সেখানে লেখিকার টুইট, ‘‌বিজেপি আসল পরিবর্তন আনলে কি বাংলায় ঘুরতে যেতে পারি?‌’‌ বেশ বিড়ম্বনায় ফেলেছে গেরুয়া শিবিরকে। তাঁরা এই প্রশ্ন গিলতেও পারছেন না উগড়াতেও পারছেন না। উল্লেখ্য, তসলিমা ২০০৭ সালে পশ্চিমবঙ্গ থেকে ‘বিতাড়িত’ হন। তারপর ২০১১ সালে তৃণমূল কংগ্রেস সরকার ক্ষমতায় এলেও তিনি বাংলায় প্রবেশাধিকার পাননি। এই কারণে তিনি উভয় দলের বিরুদ্ধেই সরব হয়েছেন। এবার বিজেপির বিরুদ্ধে সরব হলেন।

বন্ধ করুন