বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মহুয়ার দেড়শ বুথে ইভিএম বিকলের অভিযোগ উড়াল নির্বাচন কমিশন
নন্দীগ্রামের রেয়াপাড়ার ছবি
নন্দীগ্রামের রেয়াপাড়ার ছবি

মহুয়ার দেড়শ বুথে ইভিএম বিকলের অভিযোগ উড়াল নির্বাচন কমিশন

  • এখনও পর্যন্ত .‌৪৩ শতাংশ কন্ট্রোল ইউনিট, .‌৭৬ শতাংশ ব্যালট ইউনিট ও ১.‌৮৪ শতাংশ ভিভিপ্যাট পাল্টে দেওয়া হয়েছে

এরাজ্যে দ্বিতীয় পর্যায়ের ভোট শুরু হয়ে গিয়েছে সকাল থেকেই। হাইভোল্টেজ নন্দীগ্রাম—সহ মোট ৩০টি আসনে ভোটগ্রহণ চলছে। এরই মধ্যে গুরুতর অভিযোগ তুললেন সাংসদ মহুয়া মৈত্র। তিনি নির্বাচন কমিশনের বিরুদ্ধে অভিযোগ করে জানিয়েছেন, বিভিন্ন নির্বাচন কেন্দ্রের বুথ মিলিয়ে মোট ১৫০টি ইভিএম মেশিন বিকল হয়ে গিয়েছে। নির্বাচন কমিশনের দিকে অভিযোগের আঙুল তুলেছেন মহুয়া। 

তাঁর অভিযোগ, কমিশনের তরফে পাঠানো ভোটের যন্ত্রগুলো ত্রুটিপূর্ণ রয়েছে। সেকারণে এই প্রচণ্ড গরমের মধ্যে বিপাকে পড়েছেন ভোটাররা।বহু কেন্দ্রে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে হাসফাঁস অবস্থা তাঁদের।পাশাপাশি তিনি কেন্দ্রীয় বাহিনীর উদ্দেশ্যেও নানা অভিযোগ তুলেছেন।

অবশ্য তাঁর এই অভিযোগ খারিজ করে দিয়ে নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে,বুথের মধ্য প্রচণ্ড গরমের জন্য মেশিনগুলো তপ্ত হওয়ার কারণেই যান্ত্রিক গোলযোগ দেখা দিয়েছিল তবে এখনও পর্যন্ত .‌৪৩ শতাংশ কন্ট্রোল ইউনিট, .‌৭৬ শতাংশ ব্যালট ইউনিট ও ১.‌৮৪ শতাংশ ভিভিপ্যাট পাল্টে দেওয়া হয়েছে। শুধু তাই নয়, ভোটগ্রহণ শুরু হওয়ার আগে সমস্ত দলের প্রতিনিধিদের সামনে ‌‘‌মক ড্রিলও’‌ করা হয়েছে। নির্বাচন কমিশন আরও জানিয়েছে, স্বচ্ছ ও নির্বিঘ্নে ভোট করানোর জন্য তারা সব রকমের পদক্ষেপ গ্রহণ করেছে।

 

বন্ধ করুন