বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > পুর খাবারের প্যাকেটে মুখ্যমন্ত্রীর ছবি নিয়ে কমিশনের দ্বারস্থ ত্রিকোণ জোট
(ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
(ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

পুর খাবারের প্যাকেটে মুখ্যমন্ত্রীর ছবি নিয়ে কমিশনের দ্বারস্থ ত্রিকোণ জোট

  • পুর ও নগরোন্নয়ন দফতরের রিপোর্ট তলব কমিশনের

পুরসভার খাবারের প্যাকেটে মুখ্যমন্ত্রীর ছবি দেওয়া নিয়ে এবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হল ত্রিকোণ জোট। পুর ও নগরোন্নয়ন দফতরের কাছে এবিষয় রিপোর্ট জমা দিতে বলেছে মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর।বাম, কংগ্রেস ও আইএসএফ জোটের অভিযোগ, ‘‌ডিম-ভাত দিয়ে ভোটারদের প্রলুব্ধ করা হচ্ছে।’‌ সেকারণে নির্বাচনী আদর্শ আচরণবিধি লঙ্ঘন হচ্ছে। এই অভিযোগে শুক্রবার মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরের দ্বারস্থ হয়েছে ত্রিকোণ জোট শিবির। অভিযোগ পাওয়ার পর মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর, পুর ও নগরোন্নয়ন দফতরের কাছে এবিষয় রিপোর্ট জমা দিতে বলেছে। সেই রিপোর্ট আসলে, তার ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ নেবে কমিশন।বামেদের আরও অভিযোগ, পেট্রোল পাম্পগুলোতে প্রধানমন্ত্রীর ছবি টাঙানো রয়েছে, যা আদর্শ আচরণবিধি লঙ্ঘন করছে।

অন্য দিকে, কেন্দ্রীয় বাহিনীকে পেটানো নিয়ে অনুব্রতর মন্তব্যের বিরুদ্ধে কমিশনের কাছে আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছে ভোটকর্মী ঐক্যমঞ্চ।মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর এই অভিযোগ কমিশনের কাছে পাঠিয়ে দিয়েছে। এ প্রসঙ্গে ভোটকর্মী ঐক্যমঞ্চের রাজ্য সম্পাদক স্বপন মণ্ডলের দাবি, ভোটের সময় গৃহবন্দি করতে হবে অনুব্রত মণ্ডলকে।

অন্য দিকে, শুক্রবার সন্ধ্যায় কলকাতায় আসছেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে ও বিশেষ পর্যবেক্ষক অজয় ভি নায়েক। ২৭ মার্চ প্রথম দফার নির্বাচনের অনেক আগেই তাঁরা এ রাজ্যে ঢুকছেন।

কমিশন সূত্রে জানা গিয়েছে, খুব শীঘ্রই আরও দু’জন বিশেষ পর্যবেক্ষক আসবেন। প্রথমজন বিশেষ পুলিশ পর্যবেক্ষক মৃণালকান্তি দাস ও দ্বিতীয় জন হলেন, বিশেষ আয়-ব্যয় পর্যবেক্ষক বি মুরলী কুমার। শনিবার বিশেষ পুলিশ পর্যবেক্ষক ও বিশেষ পর্যবেক্ষকের সঙ্গে মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবের  বৈঠক রয়েছে অন্যান্য আধিকারিকের সঙ্গে। কলকাতা—সহ পার্শ্ববর্তী জেলার হাল-হকিকত জানার পরই এই দুই বিশেষ পর্যবেক্ষক জেলা সফরে যাবেন।

বন্ধ করুন