বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মালদহে নড্ডার ফ্লেক্স সরিয়ে তৃণমূলের পোস্টার লাগানোর অভিযোগ, শুরু চাপানউতোর
মালদহে নড্ডার ফ্লেক্স সরিয়ে তৃণমূলের পোস্টার লাগানোর অভিযোগ, শুরু চাপানউতোর। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
মালদহে নড্ডার ফ্লেক্স সরিয়ে তৃণমূলের পোস্টার লাগানোর অভিযোগ, শুরু চাপানউতোর। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

মালদহে নড্ডার ফ্লেক্স সরিয়ে তৃণমূলের পোস্টার লাগানোর অভিযোগ, শুরু চাপানউতোর

  • নড্ডার শোয়ের মধ্যেই বিক্ষোভ কর্মসূচি আছে তৃণমূলের।

জে পি নড্ডার সফরের আগে মালদহে তুঙ্গে উঠল রাজনৈতিক টানাপোড়েন। বিজেপির অভিযোগ, ইংরেজবাজারে বিজেপির ফ্লেক্স এবং কাট-আউট সরিয়ে দেওয়া হয়েছে। পরিবর্তে পোস্টার লাগিয়েছে তৃণমূল কংগ্রেস। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে ঘাসফুল শিবির। তাদের পালটা দাবি, পরিকল্পিতভাবে অশান্তি ছড়ানোর চেষ্টা করছে বিজেপি। তারইমধ্যে বিজেপির ফ্লেক্স সরানোর ঘটনায় দুই নাবালককে আটক করা হয়েছে বলে সূত্রের খবর।

আজ (শনিবার) ঠাসা কর্মসূচি নিয়ে মালদহে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি নড্ডা। প্রথমে আম গবেষণা কেন্দ্রে যাবেন। সেখান সাহাপুরে কৃষকদের সঙ্গে গণভোজে সারবেন। যে কর্মসূচির নাম ‘সহভোজ’ রেখেছে বিজেপি। তারপর ইংরেজবাজারের ফোয়ারা মোড় থেকে রবীন্দ্র অ্যাভিনিউ রোড শো করবেন নড্ডা। বিজেপির অভিযোগ, নড্ডা আসার আগে গতরাতে বিজেপির ফ্লেক্স এবং কাট-আউট সরিয়ে দিয়েছে তৃণমূল। যদিও ঘাসফুল শিবিরের পালটা দাবি, এলাকায় অশান্তি তৈরির জন্যই বিজেপির লোকজন নিজেদের পোস্টার সরিয়ে তৃণমূলের উপর দোষ চাপাচ্ছেন। 

সেই চাপানউতোরের মধ্যে জেলায় রাজনৈতিক পারদ রীতিমতো উর্ধ্বগামী। নড্ডার শোয়ের মধ্যেই মালদহে গান্ধীমূর্তির পাদদেশে বিক্ষোভ কর্মসূচি আছে তৃণমূলের। থাকবেন জেলা তৃণমূলের সভানেত্রী মৌসম বেনজির নুর, চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী-সহ জেলার শীর্ষ নেতৃত্ব। বিষয়টি নিয়ে বিজেপির তরফে অবশ্য কোনও মন্তব্য করা হয়নি।

তবে শুধু মালদহ নয়, নবদ্বীপেও নড্ডার সফর ঘিরে তৃণমূল এবং বিজেপির মধ্যে টানাপোড়েন শুরু হয়েছে। বিজেপির অভিযোগ, নড্ডার সফরের প্রস্তুতির মধ্যেই বুধবার নবদ্বীপ চটির মাঠের চারপাশে তৃণমূলের পতাকা লাগানো হয়েছিল। যে মাঠ থেকে বাংলায় বিজেপির পরিবর্তন যাত্রার শুরু হবে। সাধারণ মানুষের সমর্থনে ভয় পেয়ে তৃণমূল সভা বানচালের চেষ্টা করেছিল বলে অভিযোগ করে বিজেপি। যদিও ঘাসফুল শিবিরের সাফাই, দলের তরফে নড্ডার সভাস্থলে তৃণমূলের পতাকা লাগানোর কোনও নির্দেশ দেওয়া হয়নি। পরে অবশ্য তৃণমূলের পতাকা খুলে নেওয়া হয়েছে।

বন্ধ করুন