বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > পাঁচ মিনিটের মধ্যে কী করে কমে গেল ভোটগ্রহণের হার, কমিশনকে প্রশ্ন তৃণমূলের
শনিবার তৃণমূলের করা টুইট। 
শনিবার তৃণমূলের করা টুইট। 

পাঁচ মিনিটের মধ্যে কী করে কমে গেল ভোটগ্রহণের হার, কমিশনকে প্রশ্ন তৃণমূলের

  • টুইট দেখে নির্বাচন কমিশনের তরফে এই ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। কমিশনের তথ্য প্রযুক্তি টিমকে ঘটনা খতিয়ে দেখতে বলা হয়েছে।

কমিশনের অ্যাপে ভোটগ্রহণের হার নিয়ে বিভ্রান্তিমূলক তথ্য নিয়ে প্রশ্ন তুলল তৃণমূল। শনিবার প্রথম দফার ভোটগ্রহণে কাঁথি দক্ষিণ ও কাঁথি উত্তরের হার নিয়ে প্রশ্ন তুলেছে তারা। কমিশনের টার্নআউট অ্যাপের স্ক্রিনশট প্রকাশ করে তাদের প্রশ্ন কী করে ৫ মিনিটের মধ্যে কমে গেল ভোটগ্রহণের হার। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে কমিশন।

তৃণমূলের প্রকাশ করা একটি স্ক্রিশনট।
তৃণমূলের প্রকাশ করা একটি স্ক্রিশনট।

এদিন

তৃণমূলের প্রকাশ করা একটি স্ক্রিশনট।
তৃণমূলের প্রকাশ করা একটি স্ক্রিশনট।

তৃণমূল যে ২টি স্ক্রিনশট প্রকাশ করেছে তার একটিতে সকাল ৯.১৩ মিনিটে ও অপরটি বেলা ৯.১৭ মিনিটের ভোটগ্রহণের হারের তথ্য দেখা যাচ্ছে। তাতে দেখা যাচ্ছে প্রথমে কাঁথি উত্তর ও কাঁথি দক্ষিণে ভোটগ্রহণের হার ছিল যথাক্রমে ১৮.৯৫ ও ১৮.৪৭ শতাংশ। ৫ মিনিটের মধ্যে তা কমে হয়েছে যথাক্রমে ৯.৪০ ও ১০.৬০ শতাংশ। কী করে ৫ মিনিটের মধ্যে ভোটগ্রহণের হার অর্ধেক হয়ে গেল কমিশনের কাছে টুইটে সেই প্রশ্ন করেছে তৃণমূল। 

 

টুইট দেখে নির্বাচন কমিশনের তরফে এই ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। কমিশনের তথ্য প্রযুক্তি টিমকে ঘটনা খতিয়ে দেখতে বলা হয়েছে। 

শনিবার রাজ্যের প্রথম দফার ভোটগ্রহণে ৫ জেলার বিভিন্ন জায়গা থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর মিলেছে। ভোটদানের হার নিয়ে বিভ্রান্তি তার মধ্যে নবতম সংযোজন। তৃণমূল তো বটেই বিভিন্ন ক্ষেত্রে কমিশনের ভূমিকা নিয়ে সরব হয়েছে বিরোধীরাও।

 

বন্ধ করুন