বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মমতার চোটের ঘটনায় ‘প্রত্যক্ষদর্শীদের' বাড়িতে খাচ্ছেন শুভেন্দু, দাবি তৃণমূলের
প্রত্যক্ষদর্শী চিত্তরঞ্জন দাসের বাড়িতে শুভেন্দু অধিকারী, সেই ছবি দেখিয়ে দাবি সৌগতের। 
প্রত্যক্ষদর্শী চিত্তরঞ্জন দাসের বাড়িতে শুভেন্দু অধিকারী, সেই ছবি দেখিয়ে দাবি সৌগতের। 

মমতার চোটের ঘটনায় ‘প্রত্যক্ষদর্শীদের' বাড়িতে খাচ্ছেন শুভেন্দু, দাবি তৃণমূলের

কয়েকদিন ধরেই শাসকদলের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর নেমে আসা আঘাত আসলে ষড়যন্ত্র। নেপথ্যে আছে বিজেপি প্রার্থীর হাত।

এবার চরমে উঠল রাজ্য–রাজনীতি। কয়েকদিন ধরেই শাসকদলের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর নেমে আসা আঘাত আসলে ষড়যন্ত্র। নেপথ্যে আছে বিজেপি প্রার্থীর হাত। এবার বিরুলিয়ার ঘটনায় যে প্রত্যক্ষদর্শীরা দাবি করেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে চোট লাগার বিষয়টি নিতান্তই দুর্ঘটনা, লোহার খুঁটিতে ধাক্কা লেগেই আঘাত পেয়েছেন মুখ্যমন্ত্রী, কেউ ধাক্কা দেয়নি। তৃণমূলের দাবি, সেরকম এক 'প্রত্যক্ষদর্শীর' বাড়িতে দেখা যাচ্ছে শুভেন্দু অধিকারী ও তাঁর দলবলকে। তাঁদের বাড়িতে বসে ভাতও খাচ্ছেন শুভেন্দু অধিকারী। এবার দিল্লিতে গিয়ে নির্বাচন কমিশনের কাছে এই বিষয়ে অভিযোগ জানাল তৃণমূল কংগ্রেস। আর সেই ছবি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ল।

নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে চোট লাগার ঘটনায় দিল্লিতে নির্বাচন কমিশনের কার্যালয়ে দরবার করেছে তৃণমূল কংগ্রেসের ৬ সদস্যের প্রতিনিধি দল। নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়ে বেরিয়ে সৌগত রায় বলেন, ‘‌আমরা জানিয়েছি মমতার উপর হামলা আসলে ষড়যন্ত্র ছিল। এটা কোনও দুর্ঘটনা নয়। কিছু দল যাই বলুক না কেন।’‌ এই বিষয়ে কয়েকটি ঘটনাবলী তুলে ধরেছে তৃণমূল নেতৃত্ব। তারপর সৌগতবাবু বলেন, ‘‌ঘটনার কিছুদিন আগে বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেছিলেন, নন্দীগ্রামে গেলে মমতা পড়বেন। ঘটনাটি ঘটে ১০ মার্চ। ঠিক তার আগে সৌমিত্র খাঁ সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, ‘কাল বিকাল পাঁচটার পর থেকে বুঝতে পারবে’। প্রধানমন্ত্রী বলেছিলেন, ‘‌নন্দীগ্রামে গেলে মমতার স্কুটি উল্টে যেতে পারে।’‌ এই সবের পরেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে হওয়া দুর্ঘটনাটি ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয় বলে মনে করছেন শাসক–শিবির।

তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায় অভিযোগ করেন, ‘‌মুখ্যমন্ত্রীর গাড়ি কোথাও ধাক্কা মারেনি। জোর করে গাড়ির দরজা বন্ধ করে দেওয়া হয়েছিল। আমরা সেই ভিডিও দেখিয়েছি। যে প্রত্যক্ষদর্শীরা সংবাদমাধ্যমে বয়ান দিয়েছেন, তাঁদের বাড়িতে দেখা যাচ্ছে শুভেন্দু অধিকারীকে। শুভেন্দু তাঁদের বাড়িতে গিয়ে ভাত খাচ্ছেন।’‌ সুতরাং এই ঘটনার উচ্চপর্যায়ের তদন্তের দাবি জানিয়েছেন তাঁরা। উল্লেখ্য, শুভেন্দু অধিকারীর নামে রাজ্যের দুই বিশেষ পর্যবেক্ষকের কাছে অভিযোগ জানিয়েছে তৃণমূল কংগ্রেস। শুক্রবার মেদিনীপুরে গিয়েছেন রাজ্যের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে ও বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক।

বন্ধ করুন