বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > পটাশপুরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, রাতভর বোমাবাজি, আহত ওসি-কেন্দ্রীয় বাহিনীর জওয়ান
পটাশপুরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, রাতভর বোমাবাজি, আহত ওসি-কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। (ছবি সৌজন্য নিজস্ব)
পটাশপুরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, রাতভর বোমাবাজি, আহত ওসি-কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। (ছবি সৌজন্য নিজস্ব)

পটাশপুরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, রাতভর বোমাবাজি, আহত ওসি-কেন্দ্রীয় বাহিনীর জওয়ান

  • খেজুরিতেও রাতে বোমাবাজির খবর মিলেছে।

ভোটের আগের রাতেই বিক্ষিপ্ত অশান্তির খবর মিলল পূর্ব মেদিনীপুর থেকে। ভগবানপুরের সাতশতমালে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির মধ্যে ঘংঘর্ষ বেঁধে যায়। রাতভর চলেছে বোমাবাজি। বোমার ঘায়ে আহত হয়েছেন পটাশপুর থানার ওসি দীপককুমার চক্রবর্তী-সহ দুই পুলিশকর্মী। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে। সেই ঘটনায় ইতিমধ্যে জেলা প্রশাসনের কাছে রিপোর্ট চেয়েছে নির্বাচন কমিশন।

আজ (শনিবার) পটাশপুরে ভোটগ্রহণ হচ্ছে। তার আগে শুক্রবার রাতে পটাশপুর বিধানসভার সাতশতমালে রাতভর বোমাবাজি হয়। স্থানীয়রা জানিয়েছে, তৃণমূল-বিজেপির মধ্যে সংঘর্ষ ঘিরেই এলাকায় বোমাবাজি চলতে থাকে। খবর পেয়ে রাত দেড়টা নাগাদ ঘটনাস্থলে আসে পটাশপুর থানার পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী। সেই সময় পটাশপুর থানার ওসি দীপককুমার চক্রবর্তীর সামনেই বোমা ফাটে। তার জেরে আহত হন ওসি এবং কেন্দ্রীয় বাহিনীর এক জওয়ান। রাতেই তাঁদের এগরা হাসপাতালে ভরতি করা হয়। সূত্রের খবর, গুরুতর আহত হয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। তাঁকে রাতেই কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে। মেদিনীপুর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে চিকিৎসা চলছে ওসির।

লাইভ : বাংলায় প্রথম দফার ভোটগ্রহণ

একইসঙ্গে খেজুরিতেও বোমাবাজির খবর মিলেছে। বিজেপির অভিয়োগ, তৃণমূল-আশ্রিত দুষ্কৃতীরা বোমাবাজি করেছে। এক মহিলা-সহ একাধিক বিজেপিকর্মীকে মারধর করা হয়েছে বলে অভিযোগ। এক বিজেপিকর্মীর দাবি, তাঁদের এক কর্মীর হদিশ মিলছে না। ভোট শুরুর আগে সকালেও দফায় দফায় বোমাবাজি হয়েছে। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

উল্লেখ্য, আজ (শনিবার) পশ্চিমবঙ্গে আট পর্বের বিধানসভা নির্বাচনে প্রথম দফায় ভোটগ্রহণ হচ্ছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়ার ৩০ টি আসনে ভোট শুরু হয়েছে। পূর্ব মেদিনীপুরের সাতটি আসনের দিকে বাড়তি নজর রয়েছে। সেখানে অশান্তির আশঙ্কায় আগে থেকেই ছিল। সেজন্য কড়া নিরাপত্তার বন্দোবস্ত করেছে নির্বাচন কমিশন। সূত্রের খবর, সাতটি আসনের জন্য ১৪৮ কোম্পানি বাহিনী মোতায়েন করা হয়েছে।

বন্ধ করুন