বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > 'কমিশন নিষ্ক্রিয়', ক্যানিং পূর্বে বুথের সামনেই অবস্থানে বসলেন শওকত মোল্লা
শওকত মোল্লা। ফাইল ছবি
শওকত মোল্লা। ফাইল ছবি

'কমিশন নিষ্ক্রিয়', ক্যানিং পূর্বে বুথের সামনেই অবস্থানে বসলেন শওকত মোল্লা

  • মঙ্গলবার ক্যানিং পূর্বের একাধিক জায়গা থেকে বিক্ষিপ্ত হিংসার খবর আসে। জীবতলায় কয়েকটি বুথ থেকে তৃণমূলের এজেন্টকে মেরে বার করে দেওয়া হয় বলে অভিযোগ।

যার কথায় দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকায় বাঘে – গরুতে এক ঘাটে জল খায়, অবাধ ভোটের দাবিতে সেই শওকত মোল্লা বসলেন অনশনে। অভিযোগ, সোমবার রাত থেকে তাঁর বিধানসভা কেন্দ্র ক্যানিং পূর্বে সন্ত্রাস চালাচ্ছে ISF ও সিপিএম। কমিশনকে জানিয়েও লাভ হয়নি। 

২০১৬ সালে ১.৪০ লক্ষ ভোটে ক্যানিং পূর্ব থেকে জিতেছিলেন শওকত। বলা বাহুল্য কী করে এসেছিল এই বিপুল জয়। তার পর ৫ বছর ধরে গোটা দক্ষিণ ২৪ পরগনা দাপিয়ে বেড়িয়েছেন তিনি। এমনকী বিজেপি সভাপতি জেপি নড্ডার গাড়িতে হামলার ঘটনাতেও নাম উঠেছিল তাঁর। সেই শওকত মোল্লা তৃতীয় দফার ভোটগ্রহণের দিন বসলেন অনশনে।

মঙ্গলবার ক্যানিং পূর্বের একাধিক জায়গা থেকে বিক্ষিপ্ত হিংসার খবর আসে। জীবতলায় কয়েকটি বুথ থেকে তৃণমূলের এজেন্টকে মেরে বার করে দেওয়া হয় বলে অভিযোগ। হিংসায় মাথা ফেটেছে এক তৃণমূল এজেন্টের। 

শওকতের দাবি, বারবার কমিশনকে অভিযোগ জানালেও পদক্ষেপ করা হচ্ছে না। এই অভিযোগে ক্যানিং পূর্ব কেন্দ্রের ৭২ নম্বর বুথের সামনে ধরনায় বসেন তিনি। বলেন, বিভিন্ন জায়গায় তৃণমূলের এজেন্টদের তুলে দেওয়া হচ্ছে, কিন্তু কমিশন নিষ্ক্রিয়। 

ওদিকে ISF-এর দাবি, ১০ বছর ধরে ক্যানিংয়ের মানুষকে ভোট দিতে দেননি শওকত। এবার কেন্দ্রীয় বাহিনী নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করেছে। তাতেই ভয় ধরেছে শওকতের মনে। কারণ ভোট অবাধ হলে তাঁর হার নিশ্চিত। 

 

বন্ধ করুন