বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > চণ্ডীপুরে সোহমকে ঘিরে ‘‌জয় শ্রীরাম’‌ স্লোগান, ভাঙচুর গাড়িতেও, অভিযুক্ত বিজেপি
সোহম চক্রবর্তী (ফাইল ছবি, সৌজন্য টুইটার), ভাঙা বাড়ি (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
সোহম চক্রবর্তী (ফাইল ছবি, সৌজন্য টুইটার), ভাঙা বাড়ি (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

চণ্ডীপুরে সোহমকে ঘিরে ‘‌জয় শ্রীরাম’‌ স্লোগান, ভাঙচুর গাড়িতেও, অভিযুক্ত বিজেপি

ময়নায় তৃণমূলের অভিযোগ, বিজেপি তাঁদের এজেন্টকে বুথে বসতে দিচ্ছে না

দ্বিতীয় দফার ভোট শুরু হতেই এবার তৃণমূল কংগ্রেস প্রার্থী তথা অভিনেতা সোহম চক্রবর্তীকে ঘিরে ‘‌জয় শ্রীরাম’‌ ধ্বনি তোলা হয়। তাঁর গাড়িতেও ভাঙচুর চালানো হয়। পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরের এই ঘটনায় অভিযোগ উঠেছে বিজেপির কর্মী—সমর্থকদের বিরুদ্ধে। জানা গিয়েছে, এদিন চণ্ডীপুরের একটি বুথ পরিদর্শন করতে গিয়েছিলেন সোহম ও তাঁর অনুগামীরা। সেখানে পৌঁছানো মাত্রই সোহম চক্রবর্তীকে ঘিরে ধরে জয় শ্রীরাম স্লোগান দেয় একদল যুবক।

এরপর ঘটনাস্থল থেকে তাঁকে কোনওক্রমে বের করে আনেন তাঁর অনুগামীরা। তৃণমূলের তরফে বিজেপিকে এই ঘটনার জন্য দায়ি করা হয়েছে। সোহম নিজেই ঘটনার সত্যতা স্বীকার করেছেন। এবিষয়ে তিনি বলেন, ‘‌বিজেপির লোকজন এই কাজ করেছে।’ যদিও অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।

‌অন্যদিকে, পূর্ব মেদিনীপুর জেলার ময়নার শাসক দল তৃণমূল অভিযোগ করেছে, বিজেপি তাঁদের এজেন্টকে বুথে বসতে দিচ্ছে না। স্থানীয় তৃণমূল নেতৃত্ব সংবাদমাধ্যমের সামনে ক্ষোভ উগরে দিয়ে বলে, সেক্টর অফিসারকে এই নিয়ে বারবার অভিযোগ করা স্বত্বেও কোনও সুরাহা হয়নি। অপরদিকে, বিজেপি তৃণমূলের তোলা সমস্ত অভিযোগ নাকচ করে দিয়েছে। ময়নার বিজেপি প্রার্থী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অশোক দিন্দা বলেন, ‘‌এলাকায় শান্তিপূর্ণ ভাবেই নির্বাচন হচ্ছে। মানুষ অবাধে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করছেন।’

‌প্রসঙ্গত, অন্যান্য ভোটগুলোতে বিরেধীদলগুলোর অভিযোগ করে যে, শাসক দল তৃণমূল তাঁদের এজেন্ট বসতে দিচ্ছে না। কিন্তু এবারে যেন ঠিক উলটপুরাণ। খোদ শাসক দলের অভিযোগ করে বলছে যে, বিজেপি তাঁদের পোলিং এজেন্টকে বসতে দিচ্ছে না।

বন্ধ করুন