বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > জঙ্গলমহলে ভোট গ্রহণের আগের দিন ছত্রধরকে তলব করল NIA
তৃণমূল নেতা ছত্রধর মাহাতো
তৃণমূল নেতা ছত্রধর মাহাতো

জঙ্গলমহলে ভোট গ্রহণের আগের দিন ছত্রধরকে তলব করল NIA

  • ছত্রধরকে গ্রেফতার করতে আইনি চেষ্টার কসুর করেনি NIA. প্রথমে তারা NIA বিশেষ আদালতের কাছে ছত্রধরকে গ্রেফতারির অনুমতি চায়। কিন্তু অনুমতি মেলেনি।

শনিবার রাজ্যে প্রথম দফার ভোটগ্রহণের আগে তৃণমূল নেতা ছত্রধর মাহাতোকে তলব করল NIA. শনিবার বেলা ৩টের মধ্যে তাঁকে হাজিরা দিতে বলে হয়েছে। আদালত তাঁর গ্রেফতারির নির্দেশ দিতে অস্বীকার করলেও হাজিরা দিতে বলেছে ছত্রধরকে। আর ইতিমধ্যে ৩ বার NIA-র হাজিরা এড়িয়েছেন তিনি। এবারও হাজিরা এড়ালে গ্রেফতার হতে পারেন ছত্রধর। 

শনিবারই জঙ্গলমহলে ভোটগ্রহণ। আর লোকসভা নির্বাচনে সেখানে হারানো জমি ফিরে পেতে ছত্রধরকে গুরুদায়িত্ব দিয়েছেন তিনি। কিন্তু সিপিএম নেতা খুন-সহ একাধিক মামলা জড়িয়ে থাকা ছত্রধর তেমন ভাবে মাঠে নামতে পারেননি। ভোটগ্রহণের আগের দিন তাঁকে তলব করে জঙ্গলমহলে তৃণমূলকে উতরানোয় তাঁর চেষ্টায় শেষ পেরেক পোঁতা হয়ে গেল বলে মনে করছেন অনেকে। 

ছত্রধরকে গ্রেফতার করতে আইনি চেষ্টার কসুর করেনি NIA. প্রথমে তারা NIA বিশেষ আদালতের কাছে ছত্রধরকে গ্রেফতারির অনুমতি চায়। কিন্তু অনুমতি মেলেনি। আদালত জানায়, ঝাড়গ্রাম আদালত তাঁর জামিন মঞ্জুর করেছিল। ফলে গ্রেফতারির নির্দেশ দিতে পারে তারাই। এর পর হাইকোর্টের দ্বারস্থ হয় NIA. কিন্তু সেখানেও সুবিধা হয়নি। তবে ছত্রধরকে NIA তলব করলে হাজিরা দিতে হবে বলে নির্দেশ দেয় আদালত। কিন্তু গত ৩টি হাজিরা এড়িয়ে গিয়েছেন ছত্রধর। 

তৃণমূলের দাবি, জঙ্গলমহলে ভোটগ্রহণের দিন ছত্রধর যাতে সক্রিয় থাকতে না পারেন সেজন্য তাঁকে তলব করেছে NIA. 

 

বন্ধ করুন