বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > প্রার্থীতালিকা ঘোষণার আগে কলকাতার জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠকে তৃণমূল নেতৃত্ব
ফাইল ছবি
ফাইল ছবি

প্রার্থীতালিকা ঘোষণার আগে কলকাতার জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠকে তৃণমূল নেতৃত্ব

  • এদিনের বৈঠকে কলকাতায় দলের বিধায়ক, সাংসদ ও কলকাতা পুরনিগমের দলের প্রাক্তন কাউন্সিলরদের ডাকা হয়েছে। সূত্রের খবর, তাদের সঙ্গে কথা বলে খসড়া প্রার্থীতালিকা তৈরি করবে তৃণমূল নেতৃত্ব।

শুক্রবার প্রকাশিত হবে তৃণমূলের পূর্ণাঙ্গ প্রার্থীতালিকা। আর তার পরই পুরোদমে শুরু হয়ে যাবে ভোটযুদ্ধ। তার আগে কলকাতায় দলের প্রার্থীতালিকার খসড়া তৈরি করতে তৃণমূল ভবনে দলের জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসল তৃণমূল নেতৃত্ব। বৃহস্পতিবার বেলা ১১.৩০ মিনিট নাগাদ শুরু হয় এই বৈঠক। বৈঠকে হাজির রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রশান্ত কিশোর। 

এদিনের বৈঠকে কলকাতায় দলের বিধায়ক, সাংসদ ও কলকাতা পুরনিগমের দলের প্রাক্তন কাউন্সিলরদের ডাকা হয়েছে। সূত্রের খবর, তাদের সঙ্গে কথা বলে খসড়া প্রার্থীতালিকা তৈরি করবে তৃণমূল নেতৃত্ব। কোনও কোনও কেন্দ্রে থাকতে পারে একাধিক নাম। সেই খসড়া তুলে দেওয়া হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে। তিনি চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। 

তৃণমূলের ভোট সাফল্যে কলকাতা সব সময়ই অত্যন্ত গুরুত্বপূর্ণ। কলকাতাতেই দলের সাফল্যের হার সব থেকে বেশি। জন্মলগ্ন থেকেই তৃণমূলকে নিরাশ করেনি কলকাতা। তা সে পুরভোট হোক বা বিধানসভা কিংবা লোকসভা। ব্যতিক্রমী নজির বাদ দিলে কলকাতা থেকেছে তৃণমূলের দখলেই। তবে এবার বিজেপি বাংলা দখলে যে ভাবে জোর দিয়েছে তাতে কলকাতাতেও প্রার্থী বাছাইয়ে সাবধানী ঘাসফুল শিবির। তাই চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণার আগে ডাক পড়েছে দলের জনপ্রতিনিধিদের। 

 

বন্ধ করুন