বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মোদীর ব্রিগেডের আগে কলকাতা শহরকে দলের পতাকায় ছেয়ে ফেলতে নির্দেশ তৃণমূল নেতৃত্বের
প্রতীকি ছবি (PTI)
প্রতীকি ছবি (PTI)

মোদীর ব্রিগেডের আগে কলকাতা শহরকে দলের পতাকায় ছেয়ে ফেলতে নির্দেশ তৃণমূল নেতৃত্বের

  • বেলা ১১.৩০ মিনিট থেকে ২টো পর্যন্ত চলে বৈঠক। বৈঠক শেষে তৃণমূলের প্রাক্তন কাউন্সিলররা হাতে দলের পতাকার বান্ডিল ও ব্যানার নিয়ে বেরোন।

বিজেপির ব্রিগেডের আগে কলকাতায় দলের সমর্থন তুলে ধরতে পতালা ব্যানারে সাজিয়ে ফেলতে হবে শহর। সঙ্গে ভোটের আগে বাড়ি বাড়ি গিয়ে সারতে হবে জনসংযোগের কাজ। বৃস্পতিবার তৃণমূল ভবনে দলীয় বৈঠকে দলের প্রাক্তন কাউন্সিলরদের এমনই নির্দেশ দিল তৃণমূল নেতৃত্ব। সঙ্গে বিলি করা হল প্রচুর পতাকা ও ব্যানার। 

বৃহস্পতিবার তৃণমূলের বৈঠকে হাজির ছিলেন পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রশান্ত কিশোর। বৈঠকে ডাক পেয়েছিলেন দলের কলকাতার আরেক সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। ডাক পেয়েছিলেন দলের বিধায়ক ও পুরসভার প্রাক্তন কাউন্সিলররা। যে ওয়ার্ডে তৃণমূলের কাউন্সিলর ছিলেন না সেখানকার ব্লক সভাপতিকে হাজির থাকতে বলা হয়েছিল। 

বেলা ১১.৩০ মিনিট থেকে ২টো পর্যন্ত চলে বৈঠক। বৈঠক শেষে তৃণমূলের প্রাক্তন কাউন্সিলররা হাতে দলের পতাকার বান্ডিল ও ব্যানার নিয়ে বেরোন। জানান, ১০০০ পতাকা দেওয়া হয়েছে প্রত্যেক প্রাক্তন কাউন্সিলরকে। বৈঠকে অংশগ্রহণকারী প্রাক্তন কাউন্সিলররা জানিয়েছেন, কলকাতায় মোদীর ব্রিগেড সমাবেশের আগে গোটা শহর দলের পতাকা ও ব্যানার দিয়ে সাজিয়ে ফেলতে নির্দেশ দেওয়া হয়েছে। সঙ্গে বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ চালিয়ে যেতে বলা হয়েছে তাঁদের। জনগণের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে নির্দেশ দিয়েছে নেতৃত্ব।

রাজনৈতিক মহলের মতে এই বৈঠকে একদিকে যেমন ভোটের আগে দলীয় কাউন্সিলর ও বিধায়কদের পুরোদমে সক্রিয় করল তৃণমূল, তেমনই মোদীর সভায় কেউ বিজেপিতে যোগদান করতে পারে কি না তা বোঝার চেষ্টা করল দলীয় নেতৃত্ব। 

 

বন্ধ করুন