বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নন্দীগ্রাম দিবসেই নির্বাচনী ইস্তেহার তৃণমূলের, নিজেই প্রকাশ করবেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

নন্দীগ্রাম দিবসেই নির্বাচনী ইস্তেহার তৃণমূলের, নিজেই প্রকাশ করবেন মমতা

আগামী ১৪ মার্চ নির্বাচনী ইস্তেহার প্রকাশ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

দুয়ারে নির্বাচন। হাসপাতালে তৃণমূল সুপ্রিমো। এই পরিস্থিতিতে একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ইস্তেহার প্রকাশ কবে হবে তা জানতে চায় রাজনৈতিক মহল। কারণ বৃহস্পতিবার নন্দীগ্রাম থেকে কলকাতায় ফিরে তাঁর দলের ইস্তেহার প্রকাশ করার কথা ছিল। কিন্তু তা থমকে গিয়েছে এই ঘটনার জেরে। এবার সেই প্রশ্নের উত্তর মিলল। আগামী ১৪ মার্চ নির্বাচনী ইস্তেহার প্রকাশ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রাম দিবসের দিনেই ইস্তেহার প্রকাশের সিলমোহর দিয়েছেন তৃণমূলনেত্রী বলে খবর।

দলীয় সূত্রে খবর, আগামী ১৪ মার্চই নন্দীগ্রাম দিবস। তা সেই দিনটিকেই বেছে নিল তৃণমূল কংগ্রেস। আজ অথবা কাল হাসপাতাল থেকে ছুটি পাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর বাড়ি ফিরেই চোখ বুলিয়ে নেবেন ইস্তেহরে। সেখানে যদি কিছু সংশোধন করার থাকে তা করে রবিবার নন্দীগ্রাম দিবসের দিন প্রকাশ করে দেওয়া হবে। যে নন্দীগ্রামে তিনি আঘাত পেলেন সেই নন্দীগ্রামকেই তিনি কাছে টেনে নিতে চান। তাই ফের সেখানে যাবেন বলেও ঠিক হয়েছে।

উল্লেখ্য, বুধবার নন্দীগ্রামে গিয়ে আহত হন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই দিন তাঁর নন্দীগ্রামেই থেকে যাওয়ার কথা ছিল। তার পরদিন কলকাতায় ফিরে দলের ইস্তেহার প্রকাশ করার কর্মসূচি ছিল। কিন্তু পায়ে চোট পেয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি হওয়ায় সেই পরিকল্পনা থমকে যায়। পিছিয়ে যায় দলের অন্যান্য কর্মসূচিও। বৃহস্পতিবারই হাসপাতালের বেড থেকে ভিডিও বার্তায় মমতা বলেছিলেন, ২–৩ দিনের মধ্যেই প্রচারের ময়দানে ফিরবেন। প্রয়োজনে হুইল চেয়ারে করে সভা করবেন। কিন্তু চিকিৎসকরা জানান ৩ থেকে ৪ সপ্তাহ লাগবে মুখ্যমন্ত্রীর পুরোপুরি সুস্থ হয়ে উঠতে। তবে সকাল থেকে যা রিপোর্ট পাওয়া গিয়েছে তাতে অনেকটাই সুস্থ রয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর পায়ের ফোলাও অনেকটা কমেছে। মনে করা হচ্ছে আজই বিকেলে ছেড়ে দেওয়া হতে পারে তাঁকে। তবে বিকেলে মেডিকেল বোর্ড চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, ১৪ মার্চ নন্দীগ্রাম দিবসের কথা মাথায় রেখেই দিনটিকে বেছে নেওয়া হয়েছে। নন্দীগ্রামে এবার প্রার্থী হয়েছেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। কাজেই একেবারে হিসেব কষেই ১৪ মার্চ ইস্তেহার প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস। এবারের ইস্তেহারে মূলত উন্নয়নের কথাই লেখা থাকবে। তৃণমূল কংগ্রেস ১০ বছরে কী উন্নয়ন করেছেন এবং যে উন্নয়নমূলক প্রকল্পগুলি কাজ এখনও শেষ হয়নি সেগুলি কবে শেষ হবে তার হিসেব দেওয়া থাকবে ইস্তেহারে বলে সূত্রের খবর।

বন্ধ করুন