বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > TMC মানে ট্রান্সফার মাই কমিশন, শাসকের দুর্নীতিকে কটাক্ষ মোদীর
নরেন্দ্র মোদী। ফাইল ছবি
নরেন্দ্র মোদী। ফাইল ছবি

TMC মানে ট্রান্সফার মাই কমিশন, শাসকের দুর্নীতিকে কটাক্ষ মোদীর

  • আমফান দুর্নীতি নিয়েও তৃণমূলকে আক্রমণ করেন তিনি। বলেন, ‘আমফানে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের টাকা থেকেও কমিশন নিয়েছে তৃণমূল। দুর্যোগের সময়ও দুর্নীতি বন্ধ করেনি ওরা।

ভোটের মুখে পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেসের নতুন নাম দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বললেন, TMC মানে ট্রান্সফার মাই কমিশন। বৃহস্পতিবার পুরুলিয়ার জনসভা থেকে এই ভাষাতেই আক্রমণ শানান তিনি। 

এদিন মোদী পিএম কিসান প্রকল্পের কথা তুলে মোদী বলেন, ‘রাজ্যের কৃষকদের ৬,০০০ টাকা করে দিতে চায় কেন্দ্রীয় সরকার। কিন্তু সেই টাকা দিতে দেননি দিদি। কেন্দ্রীয় সরকার ডিরেক্ট ব্যাঙ্ক ট্রান্সফারের মাধ্যমে টাকা দিলে তৃণমূল কাটমানি পাবে না। তাই বাধা দিয়েছেন তিনি। TMC মানে ট্রান্সফার মাই কমিশন।’

এর পর আমফান দুর্নীতি নিয়েও তৃণমূলকে আক্রমণ করেন তিনি। বলেন, ‘আমফানে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের টাকা থেকেও কমিশন নিয়েছে তৃণমূল। দুর্যোগের সময়ও দুর্নীতি বন্ধ করেনি ওরা। তৃণমূল পার্টি অফিসে টাকা জমা দিলে তবে ক্ষতিপূরণ মিলেছে। ক্ষয়ক্ষতি না হলেও এভাবে টাকা পেয়েছেন অনেকে। প্রধানমন্ত্রীর দাবি, লকডাউনের সময় কেন্দ্রের পাঠানো চাল-ডালও পাচার করে দিয়েছে তৃণমূল’। 

ভোটপ্রচারে এসে তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতির আরও অভিযোগ তোলেন প্রধানমন্ত্রী। বলেন, বিজেপি ক্ষমতায় এলে কয়লাপাচার ও গরুপাচার বন্ধ হবে। সঙ্গে যুবকদের কর্মসংস্থানের আশ্বাসও দিয়েছেন তিনি।

 

বন্ধ করুন