বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ঘর ওয়াপসির পরও কলকে পাননি তৃণমূলে, বিজেপিতে যোগ দিচ্ছেন জিতেন্দ্র তিওয়ারি
জিতেন্দ্র তিওয়ারি। ফাইল ছবি
জিতেন্দ্র তিওয়ারি। ফাইল ছবি

ঘর ওয়াপসির পরও কলকে পাননি তৃণমূলে, বিজেপিতে যোগ দিচ্ছেন জিতেন্দ্র তিওয়ারি

  • গত ১৯ ডিসেম্বর বাবুল সুপ্রিয়-সহ বেশ কয়েকজন বিজেপি নেতার বাধায় শেষ মুহূর্তে তাঁর বিজেপিতে যোগদান আটকে গিয়েছিল। রাতারাতি পুরনো দলে ফিরলেও আর কলকে পাননি তিনি।

তৃণমূলে যোগ দিতে চলেছেন আসানসোলের প্রাক্তন মেয়র তথা পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি। গত ১৯ ডিসেম্বর বাবুল সুপ্রিয়-সহ বেশ কয়েকজন বিজেপি নেতার বাধায় শেষ মুহূর্তে তাঁর বিজেপিতে যোগদান আটকে গিয়েছিল। রাতারাতি পুরনো দলে ফিরলেও আর কলকে পাননি তিনি। এই পরিস্থিতিতে মঙ্গলবারই দিলীপ ঘোষের হাত ধরে বিজেপিতে যোগ দিতে পারেন তিনি। 

গত ডিসেম্বরে শুভেন্দু অধিকারীর সঙ্গে বিজেপিতে যোগ দেওয়ার কথা ছিল জিতেন্দ্র তিওয়ারির। তার আগে রাতারাতি আসানসোল পুরসভার প্রশাসক ও তৃণমূলের জেলা সভাপতির পদ থেকে ইস্তফা দেন তিনি। জিতেনের বিজেপিতে যোগদেওয়ার বিরোধিতায় ফেসবুকে পোস্ট করেন বাবুল সুপ্রিয়। মুখ খোলেন অগ্নিমিত্রা পাল, সায়ন্তন বসু-সহ একাধিক বিজেপি নেতা। দলের অন্দরে বিদ্রোহ হতে পারে বুঝে শেষ মুহূর্তে বাতিল হয়ে যায় জিতেন্দ্র তিওয়ারির বিজেপিতে যোগদান। 

পর দিনই কলকাতায় হাজির হন জিতেনবাবু। দক্ষিণ কলকাতার একটি ক্লাবে বৈঠক করেন মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে। তার পর জেলায় ফিরলেও দলে গুরুত্ব পাননি তিনি। দলের কর্মসূচিতে ডাক পড়ত না তাঁর। এর মধ্যে আসানসোল পুরসভার প্রশাসক পদে অন্য লোক বসিয়ে দেয় সরকার। পশ্চিম বর্ধমান জেলা সভাপতির পদও ফিরে পাননি তিনি। 

ওদিকে জিতেনের বিরুদ্ধে প্রকাশ্যে মন্তব্য করায় সায়ন্তন বসু ও অগ্নিমিত্রা পালকে শো কজ করে বিজেপি। বাবুল সুপ্রিয়র সঙ্গেও কথা বলে দলীয় নেতৃত্ব। তার পর থেকে জিতেনের বিজেপিতে যাওয়ার জল্পনা ফের শুরু হয়। সম্ভবত আজই তিনি বিজেপিতে যোগদান করতে চলেছেন। বিজেপি সূত্রের খবর, জিতেন্দ্র তিওয়ারির সঙ্গে লাগাতার যোগাযোগ ছিল দলীয় নেতাদের। সবাইকে বুঝিয়ে দলে নেওয়া হচ্ছে তাঁকে।

 

বন্ধ করুন