বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মোদীর ওড়াকান্দি সফরে আপত্তি জানিয়ে কমিশনকে চিঠি তৃণমূলের
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

মোদীর ওড়াকান্দি সফরে আপত্তি জানিয়ে কমিশনকে চিঠি তৃণমূলের

  • মোদীর এই সফরকে নির্বাচনী বিধি বিরুদ্ধ বলে দাবি করে তৃণমূলের তরফে লেখা হয়েছে, এর আগে কোনও ভারতীয় প্রধানমন্ত্রী বিদেশের মাটি থেকে ভোটপ্রচার করার মতো অনৈতিক ও অগণতান্ত্রিক কাজ করেননি।

মতুয়া তীর্থ ওড়াকান্দিতে মোদীর সফরে লঙ্ঘিত হয়েছে আদর্শ আচারবিধি। এই অভিযোগ আগেই তুলেছিল তৃণমূল। এবার এই নিয়ে কমিশনে লিখিত অভিযোগ দায়ের করল রাজ্যের শাসকদল। তাদের দাবি, বিদেশের মাটি থেকে ভোটপ্রচারের এমন অনৈতিক কাজ আজ পর্যন্ত আর কোনও ভারতীয় প্রধানমন্ত্রী করেননি। 

তৃণমূলের চিঠিতে মোদীর বাংলাদেশ সফর নিয়ে কোনও আপত্তি তোলা হয়নি। যত আপত্তি ওড়াকান্দি সফর নিয়ে। গত ২৭ মার্চ হরিচাঁদ ঠাকুরের জন্মস্থান ওড়াকান্দি যান মোদী। সেখান থেকে মতুয়া ও নমঃসূদ্র সমাজের কল্যাণে তাঁর অবদান স্মরণ করান। শ্রদ্ধা জানান হরিচাঁদের মন্দিরে। মোদীর সঙ্গে ছিলেন বনগাঁর বিজেপি সাংসদ তথা হরিচাঁদ ঠাকুরের বংশধর শান্তনু ঠাকুর। 

মোদীর এই সফরকে নির্বাচনী বিধি বিরুদ্ধ বলে দাবি করে তৃণমূলের তরফে লেখা হয়েছে, এর আগে কোনও ভারতীয় প্রধানমন্ত্রী বিদেশের মাটি থেকে ভোটপ্রচার করার মতো অনৈতিক ও অগণতান্ত্রিক কাজ করেননি। তৃণমূলের তরফে জানানো হয়েছে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ও বঙ্গবন্ধু মুজিবুর রহমানের জন্মশতবর্ষের অনুষ্ঠানের সঙ্গে ওড়াকান্দি যাওয়ার কোনও সম্পর্ক নেই।

বলে রাখি, এর আগে মোদীর ওড়াকান্দি সফরে আপত্তি জানিয়ে প্রধানমন্ত্রীর ভিসা বাতিলের দাবি তুলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

 

বন্ধ করুন