বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > সারদা মামলায় মুখোমুখি ইডি–কুণাল ঘোষ, হাজারবার হাজিরা দেব, বললেন তৃণমূল মুখপাত্র
কুণাল ঘোষ। ছবি সৌজন্য :‌ ফেসবুক
কুণাল ঘোষ। ছবি সৌজন্য :‌ ফেসবুক

সারদা মামলায় মুখোমুখি ইডি–কুণাল ঘোষ, হাজারবার হাজিরা দেব, বললেন তৃণমূল মুখপাত্র

  • এদিন ইডি দফতরে ঢোকার আগে কুণাল ঘোষ সাংবাদিকদের বলেন, ‘‌যতবার চাইবে ততবার এসে হাজিরা দেব। হাজার বার দেব।’‌

ফের সারদা চিটফান্ড মামলায় ইডি–র জেরার মুখে কুণাল ঘোষ। আগেই কুণাল ঘোষকে তলব করে ইডি বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট নোটিশ পাঠায়। তাতে আজ, মঙ্গলবার সকাল ১১টায় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজির হতে বলা হয়েছিল তৃণমূলের মুখপাত্রকে। সেই অনুযায়ী এদিন বেলা ১১টার আগেই ইডি দফতরে পৌঁছে যান কুণাল ঘোষ। ইতিমধ্যে ইডি দফতরের ষষ্ঠ তলায় জিজ্ঞাসাবাদও শুরু হয়েছে তৃণমূল নেতার।

এদিন ইডি দফতরে ঢোকার আগে কুণাল ঘোষ সাংবাদিকদের বলেন, ‘‌যতবার চাইবে ততবার এসে হাজিরা দেব। হাজারবার দেব।’‌ তিনি এদিন আরও বলেন, ‘‌আমার যাবতীয় নথিপত্র ওদের কাছে রয়েছে। তা সত্ত্বেও প্রয়োজন পড়লেই হাজিরা দেব।’‌ উল্লেখ্য, সারদা–কাণ্ডে তদন্তকারী অফিসার বদলের পরেই ফের কুণাল ঘোষকে তলব করল ইডি। আগের তদন্তকারী অফিসার অক্ষয় সিনহার জায়গায় এসেছেন অজয় লাহুচ।

এর আগে এই মামলায় ২০১৩ সালে একাধিকবার কুণাল ঘোষকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। সারদা–কাণ্ডে সিবিআইয়ের হাতে গ্রেফতারও হয়েছিলেন তিনি। এখন তিনি জামিনে রয়েছেন। বর্তমানে নির্বাচনী প্রচার নিয়ে তুমুল ব্যস্ত কুণাল ঘোষ বলছিলেন, ‘‌নোটিশ যেদিন এল সেদিন বাড়িতে ছিলাম না। আমি রামনগরের এক জনসভায় ছিলাম।’‌

কুণাল ঘোষের কথায়,‌ ‘‌আমাকে যে যখন ডেকেছে আমি এগিয়ে এসে সর্বদা সহযোগিতা করেছি। আগামীতেও করব। কেন্দ্র হোক বা রাজ্যের সংস্থা— আমি সহযোগিতা করে এসেছি।’‌ উল্লেখ্য, সারদা কাণ্ডের তদন্ত এখনও চলছে। ইডি ও সিবিআই একযোগে এর তদন্ত করছে।

বন্ধ করুন