বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > তৃণমূল কংগ্রেসের প্রতীক মুছে বিজেপির প্রতীক আঁকার চেষ্টা, তুলকালাম এলাকা
বিজেপির আধিপত্য (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
বিজেপির আধিপত্য (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

তৃণমূল কংগ্রেসের প্রতীক মুছে বিজেপির প্রতীক আঁকার চেষ্টা, তুলকালাম এলাকা

এই পরিস্থিতিতে গেরুয়া শিবিরের কর্মীরা জোড়াফুল বদলে তা পদ্ম করে দেওয়ার চেষ্টা করল!

একবারে ঘোষণা করেছে প্রার্থী তালিকা। আর তা নিয়ে কোনও গণ্ডগোল দেখা দেয়নি। ঝড়ের গতিতে তারা নেমেছে নির্বাচনী প্রচারে। দেওয়াল লিখন থেকে রোড–শো সবেতেই এগিয়ে তৃণমূল কংগ্রেস। এই পরিস্থিতিতে গেরুয়া শিবিরের কর্মীরা জোড়াফুল বদলে তা পদ্ম করে দেওয়ার চেষ্টা করল! আর এই ঘটনার জেরে বচসার সৃষ্টি হল। ঘটনাটি ঘটেছে শিলিগুড়ির ডাবগ্রাম–ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রে। হই হই কাণ্ড শুরু হয়ে গিয়েছে বিধানসভা নির্বাচনের ঠিক ৬ দিন আগে।

এখানে অভিযোগ, তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন মুছে দেওয়ার চেষ্টা করেছে বিজেপি। শুধু মুছেই ক্ষান্ত থাকেনি তারা। বরং নাম বদলে লিখে দিয়েছে গেরুয়া শিবির। ঘাসের উপর জোড়াফুল তৃণমূল কংগ্রেসের প্রতীক। তা বদলে পদ্মফুল আঁকানোর চেষ্টা করতেই ঘটনাস্থলে হাজির হল তৃণমূল কংগ্রেস নেতারা। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয় যে, বিজেপির বিরুদ্ধে থানার দ্বারস্থ হন তৃণমূল কংগ্রেস নেতারা। গোটা ঘটনার একটি ভিডিও জমা দেওয়া হয়েছে থানায়।

ঠিক কী ঘটেছে?‌ তৃণমূল কংগ্রেসের অভিযোগ, এই এলাকায় কিছুদিন আগে দেওয়ালে সাইট ফর তৃণমূল লেখা হয়েছিল। আর প্রার্থী গৌতম দেবের সমর্থনে তৃণমূল কংগ্রেসের প্রতীক ঘাসফুল আঁকানো হয়। তারপরই সেখানে কয়েকজন বিজেপি কর্মী ওই প্রতীক মুছে দেয়। আর তার উপর সাদা রঙ করে বিজেপিও লেখা হয়। এই ঘটনা পুলিশে অভিযোগ দায়ের করেছে শাসকদল।

শাসকদল।

এই বিষয়ে তৃণমূল কংগ্রেস প্রার্থী গৌতম দেব বলেন, ‘‌এই কাজ বিজেপির। এটা নোংরামি। পদ্ম শিবির আমাদের প্ররোচিত করতে চাইছে।’‌ বিজেপির কোনও কর্মী–সমর্থক এই কাজ করেনি বলে দাবি করেছেন ডাবগ্রাম–ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রের প্রার্থী শিখা চট্টোপাধ্যায়। তাঁর সাফাই, লোকসভা নির্বাচনের সময় তৃণমূল কংগ্রেস যে দেওয়াল লিখেছিল তা এখনও আছে। এই ঘটনা বিজেপির হলে আমরা তো সেগুলিও মুছে দিতাম।

বন্ধ করুন