বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > চার দফার ভোট এক দফায় হোক, করোনা আবহে কমিশনকে প্রস্তাব দেবে তৃণমূল
এক দফাতেই বাকি বিধানসভাগুলির ভোট করানোর প্রস্তাব দেবে তৃণমূল কংগ্রেস৷ (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
এক দফাতেই বাকি বিধানসভাগুলির ভোট করানোর প্রস্তাব দেবে তৃণমূল কংগ্রেস৷ (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

চার দফার ভোট এক দফায় হোক, করোনা আবহে কমিশনকে প্রস্তাব দেবে তৃণমূল

  • এই পরিস্থিতিতে রাজ্যে বিধানসভা নির্বাচনের দফা কমানোর জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানাতে চলেছে তৃণমূল কংগ্রেস৷

শুক্রবার করোনা পরিস্থিতি নিয়ে সর্বদলীয় বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন। তার মধ্যেই আজ মৃত্যু হয়েছে সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হকের৷ এই পরিস্থিতিতে রাজ্যে বিধানসভা নির্বাচনের দফা কমানোর জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানাতে চলেছে তৃণমূল কংগ্রেস৷ সূত্রের খবর, চার দফার বদলে এক দফাতেই বাকি বিধানসভাগুলির ভোট করানোর প্রস্তাব দেবে তৃণমূল কংগ্রেস৷ তাতে করোনা প্রকোপ প্রতিরোধ করা যাবে। আর ভোটও মিটে যাবে।

করোনা সংক্রমণের দাপট বৃদ্ধির মধ্যে কীভাবে বাকি দফার ভোটগ্রহণ হবে, তা নিয়ে আলোচনা করতে শুক্রবারই সর্বদলীয় বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন৷ সেই বৈঠকেই দফা কাটছাঁট করার জন্য এই প্রস্তাব দেবে রাজ্যের শাসকদল৷ এই আট দফার নির্বাচনের নির্ঘন্ট প্রকাশ হওয়ার পর থেকেই আপত্তি জানিয়েছিল তৃণমূল কংগ্রেস। স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায় উষ্মাপ্রকাশ করেছিলেন। এখন এই পরিস্থিতি তৈরি হওয়ায় নির্বাচন কমিশনকে বাধ্য হয়ে বৈঠক ডাকতে হল।

প্রথম থেকেই করোনা মহামারির মধ্যে এত দফায় ভোটের বিরোধিতা করেছিল তৃণমূল কংগ্রেস৷ তখন অনেকে বলেছিলেন, তৃণমূল কংগ্রেস হেরে যাবে বলে এভাবে বিরোধিতা করছে। কিন্তু এখন পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে। ইতিমধ্যেই চার দফার ভোট গ্রহণ শেষ হয়েছে৷ শনিবার, ১৭ এপ্রিল রাজ্যে পঞ্চম দফার ভোট৷ তার পরে বাকি থাকবে আরও তিন দফা৷ তাই মানুষকে করোনার প্রকোপ থেকে বাঁচাতে তৃণমূল কংগ্রেস দাবি তুলবে, পঞ্চম দফা–সহ বাকি চার দফার ভোটই একদিনে করার ব্যবস্থা করুক কমিশন৷

উল্লেখ্য, বুধবার নতুন আক্রান্তের সংখ্যা প্রায় ৬ হাজার ছুঁয়েছে৷ চিকিৎসক এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, রাজ্যে নির্বাচনী প্রচার করোনা পরিস্থিতি অবনতির বড় কারণ৷ করোনায় আক্রান্ত হয়ে কলকাতার হাসপাতালে মৃত্যু হয়েছে সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হকের৷ বেশ কয়েকজন প্রার্থী ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন৷ সবমিলিয়ে করোনা পরিস্থিতিতে বাকি দফার ভোট এক দফায় করার প্রস্তাব দিতে চলেছে তৃণমূল কংগ্রেস বলে খবর।

বন্ধ করুন