বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > 'বাম - কংগ্রেস আব্বাস সিদ্দিকির হাত ধরলে তিন নম্বরে নেমে যেতে পারে তৃণমূল'
মমতা বন্দ্যোপাধ্যায়। 
মমতা বন্দ্যোপাধ্যায়। 

'বাম - কংগ্রেস আব্বাস সিদ্দিকির হাত ধরলে তিন নম্বরে নেমে যেতে পারে তৃণমূল'

  • জোটে যেতে ৪০টি আসন দাবি করেন আব্বাস সিদ্দিকি। যা নিয়ে এখনো কোনও সিদ্ধান্ত নিতে পারেননি বিমান বসু, আবদুল মান্নানরা।

বাম – কংগ্রেসের সঙ্গে আব্বাস সিদ্দিকির দলের জোট নিয়ে প্রথম মুখ খুললেন কোনও বিজেপি নেতা। বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের দাবি, বাম – কংগ্রেসের সঙ্গে আব্বাসউদ্দিনের দলের জোট হলে আসন্ন বিধানসভা নির্বাচনে তৃতীয় স্থানে নেমে যেতে পারে তৃণমূল কংগ্রেস। 

বুধবার নোয়াপাড়ায় অর্জুন সিং বলেন, ‘শাসকদলের বিরুদ্ধে মুসলিম ভোট এর জায়গায় পড়লে ছবিটা বদলে যেতে পারে। দিদি আপনি অপেক্ষা করুন। যদি বাম – কংগ্রেস – আব্বাস সিদ্দিকি আর মিম একজোট হয় তাহলে আপনাকে তিন নম্বরে শেষ করতে হতে পারে।’ 

বলে রাখি, গতকাল ও আজ রাজ্যের মুসলিম অধ্যুষিত ২ জেলা মুর্শিদাবাদ ও মালদায় জনসভা করেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যের ২৭ শতাংশ মুসলিম বড় ভরসা তৃণমূলের কাছে। তৃণমূল ও বিজেপির করা সমীক্ষা অনুসারে রাজ্যের ১২০টি আসনে মুসলিম ভোট নির্ণায়ক ভূমিকা নিতে পারে। 

ওদিকে বিধানসভা নির্বাচন দোরে কড়া নাড়লেও বাম-কংগ্রেস আসন সমঝোতা এখনো চূড়ান্ত হয়নি। শেষ মুহূর্তে আব্বাস সিদ্দিকিকে জোট প্রস্তাব দেন বাম ও কংগ্রেস নেতারা। এর পর জোটে যেতে ৪০টি আসন দাবি করেন আব্বাস সিদ্দিকি। যা নিয়ে এখনো কোনও সিদ্ধান্ত নিতে পারেননি বিমান বসু, আবদুল মান্নানরা। 

 

বন্ধ করুন