বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > দুর্গার অপমানে প্রায়শ্চিত্ত করতে মাথা মুড়িয়ে ফেললেন ১০ জন তৃণমূলকর্মী
তৃণমূল ও বিজেপি–র দলীয় পতাকা। ফাইল ছবি
তৃণমূল ও বিজেপি–র দলীয় পতাকা। ফাইল ছবি

দুর্গার অপমানে প্রায়শ্চিত্ত করতে মাথা মুড়িয়ে ফেললেন ১০ জন তৃণমূলকর্মী

  • দিলীপবাবুর এই মন্তব্যের প্রতিবাদে রবিবার শ্রীরামপুরের রাধাঘাটে দুর্গামণ্ডপের সামনে মাথা মুড়িয়ে ‘প্রায়শ্চিত্ত’ করেন ১০ জন তৃণমূলকর্মী। তৃণমূলের দাবি, দিলীপ ঘোষের মন্তব্যে শুধু দুর্গা নন, সমস্ত নারীজাতির অপমান হয়েছে।

দুর্গাকে নিয়ে দিলীপ ঘোষের মন্তব্যকে হাতিয়ার করে ভোটে ডিভিডেন্ট তুলতে মাঠে নেমে পড়লেন বিজেপি কর্মীরা। দিলীপবাবুর মন্তব্যে দুর্গাকে ‘অপমানিত’ করা হয়েছে বলে দাবি করে রবিবার হুগলির শ্রীরামপুরে মস্তকমুণ্ডন করলেন ১০ জন তৃণমূলকর্মী। স্থানীয় বিদায়ী কাউন্সিলরের উদ্যোগে এই কর্মসূচি ঘিরে এলাকায় শোরগোল পড়ে গিয়েছে। 

সম্প্রতি এক বেসরকারি চ্যানেলের আলোচনায় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘দুর্গার পূর্বপুরুষের নাম জানা যায় না। রামের পূর্বপুরুষের নাম আছে। তাই রামের গুরুত্ব দুর্গার থেকে বেশি।’

দিলীপবাবুর এই মন্তব্যের প্রতিবাদে রবিবার শ্রীরামপুরের রাধাঘাটে দুর্গামণ্ডপের সামনে মাথা মুড়িয়ে ‘প্রায়শ্চিত্ত’ করেন ১০ জন তৃণমূলকর্মী। তৃণমূলের দাবি, দিলীপ ঘোষের মন্তব্যে শুধু দুর্গা নন, সমস্ত নারীজাতির অপমান হয়েছে। তাই স্বেচ্ছায় প্রায়শ্চিত্ত করেছেন তাদের দলের কর্মীরা। 

পালটা বিজেপির তরফে জানানো হয়েছে, ভোটের আগে দুর্গার কথা মনে পড়েছে তৃণমূল। যারা মহরমের জন্য দুর্গাপুজোর ভাসান আটকে দেয় তাদের এসব মানায় না।

বন্ধ করুন