বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > জমা পড়ল তৃণমূলের খসড়া প্রার্থী তালিকা, চূড়ান্ত ঘোষণা সম্ভবত বুধবারের মধ্যে
তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

জমা পড়ল তৃণমূলের খসড়া প্রার্থী তালিকা, চূড়ান্ত ঘোষণা সম্ভবত বুধবারের মধ্যে

এই নিয়ে সোমবার কালীঘাটে কোর কমিটির বৈঠক ডেকেছিল তৃণমূল নেতৃত্ব।

সোমবার তৃণমূল কংগ্রেসের কোর কমিটির বৈঠকে জমা পড়ল প্রার্থীদের খসড়া তালিকা। যার চূড়ান্ত অনুমোদন দেবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। এই নিয়ে সোমবার কালীঘাটে কোর কমিটির বৈঠক ডেকেছিল তৃণমূল নেতৃত্ব। সেখানেই চলে প্রার্থীদের ঝাড়াই-বাছাই প্রক্রিয়া। তবে এই কাজের দায়িত্ব দেওয়া হয়েছে তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায়কে।

জানা গিয়েছে, আগামী দু’‌একদিনের মধ্যেই প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার সম্ভাবনা রয়েছিন বৈঠক থেকে বেরিয়ে তৃণমূল সাংসদ সৌগত রায বলেন, ‘‌নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। মমতা বন্দোপাধ্যায় প্রার্থীদের খসড়া তালিকা তৈরি করেছেন। নির্বাচন কমিটি আমায় প্রার্থী তালিকা চূড়ান্ত করার দায়িত্ব দিয়েছে।’

সোমবার সকাল থেকেই জল্পনা চলছিল, বিকেলেই আংশিক প্রার্থী তালিকা প্রকাশ করতে পারেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। সেক্ষেত্রে তৃণমূলের আংশিক প্রার্থী তালিকা ঘোষণা করা নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল। সোমবার তৃণমূলের এ্রই প্রার্থী তালিকা ঘোষণা করা নিয়ে পালটা আসরে নামে বিজেপিও। যদিও এবার তৃণমূলের তরফেও ছেঁকে প্রার্থী বাছাই করা হবে বলে তৃণমূল সূত্রে খবর। ইতিমধ্যেই এই প্রার্থী তালিকার ২৯৪ জনের প্রথম খসড়া তৈরি করে ফেলেছে তৃণমূল নেতৃত্ব।

তৃণমূল সূত্রে খবর, এই খসড়া তালিকা তৈরি করতে সোমবার তৃণমূলের কোর কমিটির বৈঠক ডাকা হয়েছিলেছে। সব কিছু ঠিকঠাক থাকলে, আজ বা আগামিকালের মধ্যেই আংশিক প্রার্থী তালিকা প্রকাশ করতে পারেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়।

তৃণমূলের দেখাদেখি বিজেপিও প্রার্থী তালিকা শীঘ্রই ঘোষণার কথা জানিয়েছে। সোমবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মন্তব্য করেন, ‘‌সময়মতোই প্রার্থী তালিকা প্রকাশিত করা হবে। সেইমতো কথাবার্তা চলছে।’‌ তাঁর কটাক্ষ, ২০১৯ সালের লোকসভা ভোটেও প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করেছিল তৃণমূল। তবে এবারও প্রথম প্রার্থী তালিকা ঘোষণার ধারা বজায় রাখতে চলেছে শাসক দল। যদিও এতে কোনও লাভ হবে না।

বন্ধ করুন