বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > টালিগঞ্জ বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল-একনজরে যাবতীয় তথ্য
নিজস্ব চিত্র (HT Bangla)
নিজস্ব চিত্র (HT Bangla)

টালিগঞ্জ বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল-একনজরে যাবতীয় তথ্য

একনজরে টালিগঞ্জ বিধানসভা কেন্দ্র। 

দক্ষিণ ২৪ পরগনার হেভিওয়েট কেন্দ্রগুলোর মধ্যে অন্যতম টালিগঞ্জ বিধানসভা কেন্দ্র। দুই যুযুধান শিবিরের হেভিওয়েট নেতাদের সম্মুখসমরে যুদ্ধ দেখতে চলেছে টালিগঞ্জ।এই বিধানসভায় এবারের তৃণমূলের প্রার্থী হয়েছেন অরূপ বিশ্বাস। অপর দিকে এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন সাংসদ বাবুল সুপ্রিয়। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএমের দেবদূত ঘোষ।

এবারের নির্বাচনে টলিপাড়ার একগুচ্ছ তারকারা যোগ দিয়েছেন রাজনীতির ময়দানে।দুই যুযুধান শিবির তৃণমূল ও বিজেপির প্রার্থী তালিকায় এবারে তারকাদের ছড়াছড়ি। ইতিমধ্যেই নিজ নিজ কেন্দ্রে প্রচারে নেমে পড়েছেন তারকা প্রার্থীরা। তবে যেখান থেকে তারকাদের উৎপত্তি সেই টালিগঞ্জে মুখোমুখী লড়বেন অরূপ—বাবুল। অবশ্য ২ মে'র ফলাফল কী দাঁড়ায়, তার দিকেই তাকিয়ে সবাই।

দক্ষিণ ২৪ পরগনা প্রেসিডেন্সি বিভাগের অন্তর্ভুক্ত জেলা। জেলার সদর আলিপুরে। এই জেলার উত্তর দিকে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা, পূর্ব দিকে বাংলাদেশ, পশ্চিম দিকে হুগলি নদী ও দক্ষিণ দিকে বঙ্গোপসাগর রয়েছে।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী অরূপ বিশ্বাস জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৯০ হাজার ৬০৩৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী মধুজা সেন রায়৷ তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৮০ হাজার ৭০৭৷ তৃণমূল প্রার্থী অরূপ বিশ্বাস তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী মধুজা সেন রায়কে ৯ হাজার ৮৯৬ ভোটে পরাজিত করেন।

বন্ধ করুন