বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বড়জোড়ার বুথে তৃণমূল—বিজেপি’‌র দ্বন্দ্ব, র‌্যাফের লাঠিচার্জে জখম মহিলা—সহ ৩
নন্দীগ্রামে উত্তেজনা। (ছবি সৌজন্য পিটিআই)
নন্দীগ্রামে উত্তেজনা। (ছবি সৌজন্য পিটিআই)

বড়জোড়ার বুথে তৃণমূল—বিজেপি’‌র দ্বন্দ্ব, র‌্যাফের লাঠিচার্জে জখম মহিলা—সহ ৩

  • জমায়েত ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে র‍্যাফ ও কেন্দ্রীয় বাহিনী ব্যাপক লাঠিচার্জ করে

দ্বিতীয় দফা ভোটের গোটা দিনই বিভিন্ন বুথে বিক্ষিপ্ত গন্ডগোলের খবর পাওয়া যাচ্ছিল।যত বেলা গড়িয়েছে, ততই তপ্ত হয়েছে ভোটের পরিবেশ। বৃহস্পতিবার সকালে ভোটগ্রহণ শুরু হওয়ার পর থেকেই বিভিন্ন প্রান্ত থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর আসতে শুরু করে। পরিদর্শনে গিয়ে বিভিন্ন বুথে ঢুকতে বাধাপ্রাপ্ত হন প্রার্থীরা। বিভিন্ন জায়গায় ভোটারদের প্রভাবিত করার অভিযোগ ওঠে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। রেহাই মিলল না—শেষলগ্নে এসেও। পড়ন্ত বেলাতেও আচমকাই উত্তজনা ছড়িয়ে পড়ল বাঁকুড়ার বড়জোড়ায়। এই বিধানসভা কেন্দ্রের ভট্টপাড়া প্রাথমিক বিদ্যালয়ের ২০৫ ও ২০৬ নম্বর বুথে ভোট গ্রহণ চলাকালীন ব্যাপক উত্তেজনা ছড়ায়। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, এদিন বিকালের দিকে একদল গ্রামবাসী ওই বুথে ভোট দিতে যান। ভোট দেওয়া নিয়ে এরপর এলাকার তৃণমূল ও বিজেপি সমর্থকদের মধ্যে হঠাৎ বচসা বেধে যায়।

এরপর দু-পক্ষরেই জমায়েত বাড়তে থাকে। দু’‌পক্ষের বচসায় গোটা এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। জমায়েতের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় র‍্যাফ ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। জমায়েত ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে র‍্যাফ ও কেন্দ্রীয় বাহিনী ব্যাপক লাঠিচার্জ করে বলে অভিযোগ। লাঠির আঘাতে এক মহিলা-সহ তিন জন গ্রামবাসী গুরুতর জখম হন। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

 

 

বন্ধ করুন