বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মহাজাতি সদনের সামনে বোমাবাজি, পড়ল জোড়া বোমা, তরজা তৃণমূল-বিজেপির
এখানেই বোমা ছোড়া হয়েছে। (ছবি সৌজন্য নিজস্ব)
এখানেই বোমা ছোড়া হয়েছে। (ছবি সৌজন্য নিজস্ব)

মহাজাতি সদনের সামনে বোমাবাজি, পড়ল জোড়া বোমা, তরজা তৃণমূল-বিজেপির

  • ভোট শুরুর কিছুক্ষণের মধ্যেই বোমাবাজি কলকাতায়।

ভোট শুরুর কিছুক্ষণের মধ্যেই বোমাবাজি হল কলকাতায়। বৃহস্পতিবার সকালে সেন্ট্রাল অ্যাভিনিউয়ে মহাজাতি সদনের কাছে দুটি বোমা ছোড়া হয়। তবে রাস্তা ফাঁকা থাকায় কোনও হতাহতের খবর মেলেনি। ঘটনায় তৃণমূল কংগ্রেস এবং বিজেপির মধ্যে ইতিমধ্যে রাজনৈতিক তরজা শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৭ টা ৪৫ মিনিট নাগাদ সেন্ট্রাল অ্যাভিনিউয়ে মহাজাতি সদনের কাছে রাস্তার পাশে বোমাবাজি হয়। এক স্থানীয় ব্যক্তি জানান, ফুটপাতে দিদি-ছেলের সঙ্গে ঘুমোচ্ছিলেন। আচমকাই বিকট শব্দে ঘুম ভেঙে যায়। তারপর দেখেন যে রাস্তায় বোমার দাগ আছে। তারইমধ্যে খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ।  প্রাথমিকভাবে পুলিশের ধারণা, গাড়িতে করে এসে বোমা ছোড়া হয়েছে। দুটি বোমা পড়েছে। তবে কে বা কারা বোমা ছুড়েছে, তা এখনও স্পষ্ট নয়। এলাকায় আপাতত প্রচুর পুলিশকর্মী মোতায়েন আছেন। স্থানীয়দের সঙ্গেও কথা বলছেন।

সেই ঘটনা নিয়ে যথারীতি রাজনৈতিক তরজা শুরু হয়েছে। জোড়াসাঁকোর বিজেপি প্রার্থী মিনাদেবী পুরোহিতের দাবি, যেখানে বোমাবাজি হয়েছে, কিছুক্ষণ পরই সেখানে আসার কথা ছিল তাঁর। এলাকায় ভয়ের পরিবেশ তৈরি করতেই বোমাবাজি করা হয়েছে বলে অভিযোগ। ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল। পালটা দাবি করা হয়েছে, ভোটে সুবিধা করতে পারবে না বলেই এলাকায় সন্ত্রাসের পরিবেশ তৈরি করছে বিজেপি। তারইমধ্যে ঘটনাস্থলে আসেন জোড়াসাঁকোর তৃণমূল প্রার্থী বিবেক গুপ্ত। তিনি অভিযোগ করেন, সংখ্যালঘু এলাকায় ভোটারদের ভয় দেখানোর জন্য বিজেপি-আশ্রিত দুষ্কৃতীরা বোমা ছুড়ে গিয়েছে। যদিও সে বিষয়ে বিজেপির তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

বন্ধ করুন