বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > West Bengal Elections 2021: নিজের গড়েই কোণঠাসা কমল-পুত্র, খেলতে নেমে দিশেহারা তৃণমূলের টিম
দিনহাটায় উদয়ন গুহ। (ছবি সৌজন্য নিজস্ব)
দিনহাটায় উদয়ন গুহ। (ছবি সৌজন্য নিজস্ব)

West Bengal Elections 2021: নিজের গড়েই কোণঠাসা কমল-পুত্র, খেলতে নেমে দিশেহারা তৃণমূলের টিম

  • শনিবার দিনহাটার বিভিন্ন বুথে কার্যত এজেন্টই দিতে পারেনি তৃণমূল। পুলিশ, প্রশাসনের বিরুদ্ধে কী বললেন তৃণমূল প্রার্থী?

তিনি শাসকদলেরই বিদায়ী বিধায়ক। ভোটে নেমে সেই রাজ্য সরকারের পুলিশকে নিশানা করেই তোপ দাগলেন দিনহাটার তৃণমূল প্রার্থী উদয়ন গুহ। আগাম বলা সত্ত্বেও তাঁকে প্রয়োজনীয় সুরক্ষা দেওয়া হয়নি। অভিযোগ তৃণমূল প্রার্থীর। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, আসলে স্লোগানই সার, শক্ত প্রতিপক্ষের সামনে খেলতে নেমে শনিবার কোচবিহারের দিনহাটাতেও কার্যত লেজে গোবরে অবস্থা হল তৃণমূলের। আসবে বলেও শেষ মুহূর্তে কথা রাখলনা তৃণমূলের একাধিক এজেন্ট। সাংগঠনিক ভিত যে একেবারে নড়বড়ে হয়ে গিয়েছে তা বারবার সামনে এল এদিন। দিনহাটার বিভিন্ন বুথে এদিন এজেন্টই দিতে পারেনি তৃণমূল। 

তৃণমূল প্রার্থী উদয়ন গুহ এদিন বিভিন্ন বুথে ভোট পরিস্থিতি দেখতে যান। সেখানে গিয়েও তিনি দেখেন একাধিক বুথে শাসকদলের এজেন্ট নেই। এনিয়ে সন্ত্রাসের অভিযোগ তুলে সরব হন তিনি। এরপর দিনহাটার রুয়েরকুঠি এলাকায় তিনি যান। সেখানেও বাধার মুখে পড়েন তিনি। পাশপাশি সংবাদ মাধ্যমের গাড়িতেও এদিন ব্যাপক ভাঙচুর করা হয়। পুলিশ গিয়ে কোনওরকমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দিনহাটার ভেটাগুড়ি এলাকা যেটি বিজেপি প্রার্থী তথা সাংসদ নিশীথ প্রামাণিকের নিজের এলাকা। সেখানেও বাধার মুখে পড়েন তৃণমূল প্রার্থী। মহকুমা প্রশাসনের কাছেও এনিয়ে অভিযোগ জানান তিনি। 

তৃণমূল প্রার্থী তথা বিধায়ক উদয়ন গুহ বলেন, আমরা বার বার বলেছি। তারপরেও প্রশাসন, পুলিশ নির্বিকার। আগাম বলেছিলাম আমাকে ভেটাগুড়িতে আক্রমণ করা হতে পারে।এই আশঙ্কা প্রকাশ করে চিঠি পর্যন্ত দিয়েছিলাম। আমাকে সুরক্ষা পর্যন্ত দেওয়া হয়নি।তাছাড়া তাজ্জব ব্যাপার কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা দাঁড়িয়ে থেকে সবটা দেখল। কিন্ত কিচ্ছু করেনি ওরা।

দিনহাটা একটা সময় ফরওয়ার্ড ব্লকের গড় বলে পরিচিত ছিল । জননেতা কমল গুহের নিজের এলাকা এই দিনহাটা। ভোটের দিন সেই দিনহাটাতেই বার বার বেকায়দায় পড়লেন কমল পুত্র উদয়ন গুহ। এমনকি এজেন্ট দেওয়া নিয়েও সমস্যায় পড়ে তৃণমূল। পাশাপাশি কার্যত দিশেহারা হয়ে তিনি পুলিশের বিরুদ্ধেই ক্ষোভ উগরে দেন।

বন্ধ করুন