বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > উত্তরপাড়া (পশ্চিমবঙ্গ বিধানসভা) ভোট 2021 LIVE: জয়ী TMC-র তারকা প্রার্থী কাঞ্চন
উত্তরপাড়া বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।
উত্তরপাড়া বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

উত্তরপাড়া (পশ্চিমবঙ্গ বিধানসভা) ভোট 2021 LIVE: জয়ী TMC-র তারকা প্রার্থী কাঞ্চন

  • উত্তরপাড়া বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

সকাল থেকেই উত্তরপাড়া কেন্দ্রে তৃণমূলের তারকা প্রার্থী কাঞ্চন মল্লিকই এগিয়ে ছিলেন। শেষ হাসিও হাসলেন তিনি।

উত্তরপাড়া কেন্দ্রে এবারে তৃণমূলের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন অভিনেতা কাঞ্চন মল্লিক। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন প্রবীর ঘোষাল। অন্য দিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএমের রজত বন্দ্যোপাধ্যায়।

হুগলি জেলা পশ্চিমবঙ্গের বর্ধমান বিভাগের অন্তর্গত একটি প্রশাসনিক জেলা।১৭৯৫ সালে বর্ধমানের দক্ষিণাংশকে বিচ্ছিন্ন করে ইংরেজরা প্রশাসনিক কারণে হুগলি জেলা তৈরি করে ছিল। হাওড়া তখনও হুগলী জেলার অংশ ছিল। জেলা বলতে কতগুলি থানার সমষ্টি। মহকুমার ধারণা তখনও জন্ম নেয়নি। এই জেলার দক্ষিণাংশ নিয়ে হাওড়া স্বতন্ত্র জেলা হিসাবে দেখা দিয়েছিল ১৮৪৩ সালের ২৭ ফেব্রুয়ারি। ১৮৭২ সালের ১৭ জুন ঘাটাল ও চন্দ্রকোনা থানা মেদিনীপুরের সঙ্গে যুক্ত হয়েছিল।হুগলী ইমামবাড়া প্রাচীনকালে সুহ্ম বা দক্ষিণ রাঢ়ের অন্তর্ভুক্ত ছিল হুগলি জেলা।

ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুসারে ১৮৫ নম্বর উত্তরপাড়া বিধানসভা কেন্দ্রটি উত্তরপাড়া পুরসভা, কোন্নগর পুরসভা এবং নবগ্রাম, কানাইপুর, রঘুনাথপুর গ্রামপঞ্চায়েতগুলি শ্রীরামপুর উত্তরপাড়া সিডি ব্লকের অন্তর্গত। উত্তরপাড়া বিধানসভা কেন্দ্রটি ২৭ নম্বর শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রবীরকুমার ঘোষাল জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৮৪ হাজার ৯১৮৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী অধ্যাপক ডঃ শ্রুতিনাথ প্রহরাজ। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৭২ হাজার ৯১৮৷ তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রবীরকুমার ঘোষাল তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী অধ্যাপক ডঃ শ্রুতিনাথ প্রহরাজকে ১২ হাজার ভোটে পরাজিত করেন।

বন্ধ করুন