বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > করোনা আবহে ভোট, বঙ্গবাসীকে 'ঝুঁকির কথা' মনে করালেন ডেরেক
ভোট অষ্টমী নিয়ে টুইট ডেরেক ও ব্রায়েনের (ফাইল ছবি)
ভোট অষ্টমী নিয়ে টুইট ডেরেক ও ব্রায়েনের (ফাইল ছবি)

করোনা আবহে ভোট, বঙ্গবাসীকে 'ঝুঁকির কথা' মনে করালেন ডেরেক

ভোটের দফা কমিয়ে আনার ব্যাপারে আগেই কমিশনের কাছে অনুরোধ করেছিলেন তৃণমূল নেতৃত্ব

করোনা সংক্রমণ বাড়ছে লাফিয়ে লাফিয়ে। তার মধ্যেই বৃহস্পতিবার বাংলয় ভোট অষ্টমী। এদিনই শেষ দফার ভোট। বুথে বুথে ভোটারদের লাইন। অনেকেরই প্রশ্ন, বর্তমান পরিস্থিতিতে ভোটের লাইনে সংক্রমণের আশঙ্কা কি পুরোপুরি এড়িয়ে যাওয়া সম্ভব? আর বৃহস্পতিবার সকাল সকাল সেই ঝুঁকির কথাই মনে করিয়ে দিলেন তৃণমূল নেতা ডেরেক ও ব্রায়েন। টুইট করে তিনি জানিয়েছেন, বঙ্গবাসী তাঁদের ভাবনায় একথা রাখতেই পারেন। প্রার্থনাও করতে পারেন আজকে। এরপরই পরিসংখ্যান তুলে ধরেছেন তিনি।

তিনি জানিয়েছেন আজ বাংলায় ৩৫টি আসনে ভোট। ৮৪ লক্ষ ভোটার রয়েছেন। এর মধ্যে ৮০ শতাংশ ভোট দিলে সেই সংখ্যাটা দাঁড়ায় ৬৮ লাখ। এর সঙ্গেই ভোট কর্মী, পোলিং এজেন্ট, নিরাপত্তার দায়িত্বে থাকা লোকজন মিলিয়ে প্রায় আরও ৩ লাখ। ১১ হাজার ৮০০ বুথে ভোটগ্রহণের কথা রয়েছে। প্রতি বুথে গড়ে ২৬জন করে লোক থাকার কথা। হিসাব দিয়ে তিনি দেখিয়েছেন ৬৮ লক্ষ ভোটারের সঙ্গে আরও ৩ লক্ষ লোকজন যোগ করলে দাঁড়াচ্ছে ৭১ লক্ষ মানুষ। করোনা আবহের মধ্যে এই বিপুল সংখ্যক মানুষের আজ বাইরে আসার সম্ভাবনা রয়েছে। এমনটাই টুইট করে জানিয়েছেন ডেরেক ও ব্রায়েন।

 

তাঁর টুইটের উত্তরে একজন জানিয়েছেন ‘আশ্চর্য হয়ে যাচ্ছি কেন কলকাতা হাইকোর্ট স্বতপ্রণোদিত মামলার মাধ্যমে কমিশনকে ৮ দফায় ভোট করা নিয়ে প্রশ্ন করছে না। দিদি আবার ফিরছেন’। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে শেষ দুদফার ভোটকে এক দফায় করার ব্যাপারে সম্প্রতি কমিশনের কাছে অনুরোধ করেছিল তৃণমূল। সেই প্রতিনিধিদলে ডেরেক ও ব্রায়েনও ছিলেন।

 

বন্ধ করুন