বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বিজেপি কর্মীর উপর অ্যাসিড হামলা, গুলিতে জখম গেরুয়া শিবিরের বুথ সভাপতি
তৃণমূল ও বিজেপি–র দলীয় পতাকা। ফাইল ছবি
তৃণমূল ও বিজেপি–র দলীয় পতাকা। ফাইল ছবি

বিজেপি কর্মীর উপর অ্যাসিড হামলা, গুলিতে জখম গেরুয়া শিবিরের বুথ সভাপতি

  • প্রধানমন্ত্রীর জনসভা থেকে ফেরার পথে বিজেপি কর্মীদের উপর অ্যাসিড হামলা, বাস ভাঙচুরের অভিযোগ উঠল।

প্রধানমন্ত্রীর সভা থেকে ফেরার পথে বিজেপি নেতাকে গুলি করার অভিযোগ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। শনিবার ঘটনাটি ঘটেছে রানাঘাট হাঁসখালি থানার মামজোয়ান এলাকায়। প্রধানমন্ত্রীর জনসভা থেকে ফেরার পথে বিজেপি কর্মীদের উপর অ্যাসিড হামলা, বাস ভাঙচুরের অভিযোগ উঠল। জানা গিয়েছে, তাপস সেন নামে এক বিজেপি কর্মী সভা থেকে ফেরার পথে তাঁর উপর অ্যাসিড হামলা হয়। তাঁর পিঠে আঘাত লেগেছে। গুরুতর জখম অবস্থায় কৃষ্ণনগর জেলা হাসপাতালে ভর্তি নবদ্বীপের ওই বাসিন্দা।

আবার রানাঘাট উত্তর পূর্ব বিধানসভা হাঁসখালি থানার একটি অঞ্চলের বুথ সভাপতি নিত্যানন্দ সরকার। কৃষ্ণনগরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভা থেকে বাড়ি ফেরার পথে তাঁকে লক্ষ্য করে তিন রাউন্ড গুলি চালায় দুষ্কৃতীরা। এরপর ওই বিজেপি নেতাকে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর চেষ্টাও হয় বলে অভিযোগ। অভিযোগের তির তৃণমূল কংগ্রেসের দিকে। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে।

এদিকে নাকাশিপাড়া বিক্রমপুর পঞ্চায়েত এলাকাতেও সভা ফেরত বিজেপি কর্মীবোঝাই একটি বাসে ইটবৃষ্টির অভিযোগ উঠেছে। ঘটনার প্রতিবাদে স্থানীয় বাসিন্দারা টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান। খবর পেয়ে নাকাশিপাড়া থানার আইসি ঘটনাস্থলে তদন্তের আশ্বাস দিলে অবরোধ ওঠে।

বিজেপি নেতৃত্বের অভিযোগ, এই হামলা নিয়ে পুলিশকে জানানো হলেও তারা নিত্যানন্দকে উদ্ধারের ব্যাপারে কোনও উদ্যোগ নেয়নি। ফলে রক্তাক্ত অবস্থায় দীর্ঘ সময় পড়ে ছিলেন ওই বিজেপি নেতা। এরপর তাঁর দলের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার করে। ভর্তি করা হয় বগুলা হাসপাতালে। পরে কৃষ্ণনগর শক্তিনগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দলীয় কর্মীর উপর হামলার ঘটনার রাতেই বগুলা বাজার এলাকায় বগুলা হাঁসখালি রাজ্য সড়ক অবরোধ করে বিজেপি কর্মী সমর্থকরা। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস। স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা পলাশ বিশ্বাসের দাবি, দলের মধ্যেই ঝামেলার কারণে এই ঘটনা ঘটেছে।

বন্ধ করুন